× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ

ডি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে উড়িয়ে দিলো পিএসজি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫৫

নেইমার, কিলিয়ান এমবাপ্পে, এডিনসন কাভানি ছিলেন না । তাদের ছাড়াই চ্যাম্পিয়ন্স লীগের ‘এ’ গ্রুপের ম্যাচে বুধবার রাতে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দিলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পিএসজির হয়ে জোড়া গোল করেন রিয়ালেরই সাবেক খেলোয়াড় অ্যাঞ্জেল ডি মারিয়া। অপর গোলটি আসে টমাস মুনিয়েরের পা থেকে। দুুটি অ্যাসিস্ট করেন স্প্যানিয়ার্ড হুয়ান বার্নাট।

এমবাপ্পে ও কাভানি খেলতে পারেননি ফিটনেসের কারণে। অন্যদিকে নেইমার রয়েছেন নিষেধাজ্ঞায়। এই ত্রয়ীর অনুপস্থিতিতিতে ডি মারিয়া, মাউরো ইকার্দি ও পাবলো সারাবিয়াকে নিয়ে আক্রমভাগ সাজান পিএসিজ কোচ টমাস টুকেল। অন্যদিকে রিয়ালের আক্রমণভাগে ছিলেন গ্যারেথ বেল, করিম বেনজেমা আর নতুন সাইনিং ইডেন হ্যাজার্ড।
ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে চ্যাম্পিয়ন্স লীগের  নিজের শততম ম্যাচ খেলতে নেমেছিলেন ডি মারিয়া।
বার্নাটের অ্যাসিস্টে আর্জেন্টাইন তারকা ১৪তম মিনিটে করেন প্রথম গোল। এরপর ৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তিনি। তার এই গোলে সহায়তা করেন ইদ্রিস গুইয়ে। মারিও জারদেলের পর চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে ডি মারিয়া দ্বিতীয় খেলোয়াড় যিনি রিয়াল ও বার্সেলোনা উভয় দলের বিপক্ষে দুবার গোল করেছেন।

বিরতির আগে গোল করেছিলেন রিয়ালের গ্যারেথ বেল। কিন্তু হ্যান্ডবলের কারণে তার গোলটি বাতিল করে দেয় ভিএআর। দ্বিতীয়ার্ধেও আর জালের দিশা পায়নি রিয়াল। উল্টো যোগ করা সময়ে কোচ জিনেদিন জিদানের দলের দুর্দশা বাড়ান টমাস মুনিয়ের।

চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের প্রথম ম্যাচে সম্মিলিতভাবে এটি রিয়ালের সবচেয়ে বড় পরাজয়। ‘এ’ গ্রুপের অপর ম্যাচে ক্লাব ব্রুজে-গ্যালাতাসারে গোলশূন্য ড্র করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর