× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

হামলায় ইরানের সম্পৃক্ততার প্রমাণ দেবে সৌদি আরব

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৪

গত শনিবার সৌদি তেলক্ষেত্রে হওয়া নজিরবিহীন হামলার সঙ্গে ইরানের সম্পৃক্ততার যথাযথ তথ্যপ্রমাণ হাজির করার ঘোষণা দিয়েছে সৌদি আরব। ইতিমধ্যে যুক্তরাষ্ট্র ইরানকে এ হামলার জন্য অভিযুক্ত করেছে। তবে প্রথম থেকেই এর সঙ্গে সম্পৃক্ততার কথা অস্বীকার করে ইরান দাবি করেছে, ইয়েমেনে বর্বরতার জবাবেই সৌদি আরবে হুতি যোদ্ধারা ওই হামলা চালিয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানির দাবি, শত্রুরা ইরানকে কোণঠাসা করার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। এ অবস্থায় সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রী জানিয়েছেন, সৌদি আরব একটি সংবাদ সম্মেলন আয়োজন করবে। এতে ওই হামলায় ইরানি প্রযুক্তি ব্যাবহার ও দেশটির সম্পৃক্ততার প্রমাণ উপস্থাপন করা হবে। একইসঙ্গে একে সন্ত্রাসী হামলা হিসেবেও আখ্যায়িত করেছেন ওই মন্ত্রী।
এদিকে বৃটেনে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত প্রিন্স খালিদ বিন বন্দর বিবিসিকে বলেন, ইরানপন্থি কেউ এ হামলা চালিয়েছে এটি এখন নিশ্চিত। কিন্তু আমরা এখনি এর জবাব দেব না।
কারণ সৌদি আরব এ অঞ্চলে সংঘাত চায় না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর