× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

মিমির পরিচালনায় চ্যানেল আইয়ে চার নাটক

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৪১

জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমির পরিচালনায় চ্যানেল আইয়ে আসছে বিরতিহীন চার নাটক। নাটকগুলো হলো ‘সমান্তরাল’, নৈঋত’, ‘বহ্নি’ ও ‘বিপ্রতীপ’। এরমধ্যে ‘সমান্তরাল’ নাটকটি প্রচার হবে আজ সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে। এতে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান, মামুনুর রশীদ, সজল নূর, অশোক ব্যাপারী, সামিয়া অথৈ, ফ্লোরা সরকার, সংগীতা চৌধুরী, শহিদুল্লাহ সবুজ, দেবাশীষ দেব, জিয়াউর জুয়েল, শিশুশিল্পী হানা, নাফিউর, দ্বীপ, তাহমিদ, তাথৈ, আনুষ্কা, ঐশী, জেরিন, লাবিবা, টুনটুনি প্রমুখ। গল্পে দেখা যাবে, ঢাকার একটি পুরনো বনেদি বাড়ি দখলের চেষ্টায় ডেভেলপার কোম্পানি যখন কেঁচো খুঁড়তে শুরু করেন। তখন ধীরে ধীরে বের হয়ে আসতে থাকে এই বাড়ির আসল ইতিহাস। যে ইতিহাসের শুরু সেই উনিশশো সাতচল্লিশ সালে। সামপ্রদায়িকতার লাল রক্তে যখন একসঙ্গে ঘুড়ি ওড়াতে ওড়াতে বড় হওয়া দুই বাল্যবন্ধু আনোয়ার ও নিরঞ্জন বিচ্ছিন্ন হয়ে পড়েছিল সীমান্তের দুই পারে।
ইতিহাস আবারো মুখোমুখি দাঁড় করায় সেই দুই বন্ধুর পরিবারের দুই তরুণ সদস্য সুমন আর সুরঞ্জনাকে। তাদেরকে ঘিরে আবারও শুরু হয় লোভ আর সামপ্রদায়িকতার খেলা। একুশ শতকের সচেতন মানুষ সুমন আর সুরঞ্জনা এখন কী করবে? গল্পটা কি সেই পুরনো ইতিহাসের মতো সমান্তরাল বয়ে যাবে? না কি সুমন সুরঞ্জনা খুঁজে নেবে নতুন কোনো পথ? মিমির অন্য তিনটি নাটক প্রচার হবে ২৭শে সেপ্টেম্বর, ৪ঠা ও ১১ই অক্টোবর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর