× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

আউটসোর্সিংয়ে অপার সম্ভাবনা

ষোলো আনা

কৌশিক রায় | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:২৬

চাকরি এখন সোনার হরিণ। তাই চাকরির চিন্তা না করে অনেক তরুণ স্বাধীনভাবে নিজের কর্মক্ষেত্র খুঁজে নিতে শুরু করেছেন। আর এই ভাবনা থেকেই আউটসোর্সিংয়ে নিজের আয়ের পথ খুঁজে নিয়েছেন অনেকে। এমন এক তরুণের নাম তানভির আহমেদ তরেক। তিনি প্রযুক্তি ব্যবহার করে আউটসোর্সিংয়ের মাধ্যমে সফলতা অর্জন করেছেন। তার বাড়ি ঝিনাইদহ জেলার ত্রিবেনি ইউনিয়নের শিতলীডাঙ্গা গ্রামে।

প্রায় চারবছর ধরে তিনি আউটসোর্সিংয়ের কাজ করছেন। তিন ভাইবোনের মধ্যে তিনিই ছোট। কিভাবে তার আউটসোর্সিংয়ে প্রবেশ জানতে চাইলে তিনি বলেন, আউটসোর্সিংয়ের অনেক সাফল্যের গল্প শুনেই আমার কাজ করার আগ্রহ তৈরি হয়েছিল।
এরপর একটি আইটি প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নেই। ২০১৫ সালে সেই কোর্স শেষের পর প্রথম কাজ শুরু করি। আর বর্তমানে ‘ফাইবার ডট কম’ এর সাইটে গ্রাফিক্সের কাজ করি। এখন আমি স্বাবলম্বী। নিজের উপার্জনেই কুষ্টিয়া ইসলামিয়া কলেজে সমাজ-বিজ্ঞানে অনার্স করছি। বর্তমানে আমি চতুর্থ বর্ষের শিক্ষার্থী। সেই সঙ্গে অংশগ্রহণ করছি পরিবারিক খরচেও।

তানভির জানান, যেখান থেকে তিনি প্রশিক্ষণ নিয়েছেন বর্তমানে সেই প্রতিষ্ঠানের হয়েই কাজ করছেন। প্রতি মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা উপার্জন করছেন যার পুরোটাই আসে আউটসোর্সিং থেকে।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ভবিষ্যতে আমার ইচ্ছে আছে একটা আউটসোর্সিং ফার্ম খোলা। সেখানে আমি বেকার যুবকদের প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দিতে চাই। আর উন্নত করতে চাই দেশের অর্থনীতির চাকা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Rafique
১১ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৮:১২

I want to learn from u. Would u help me? How i can start?

Dusto Shohan
১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৪৫

তানভির রহমান তারেক, তিনি আমার আংকেল হয়, আমি ও তার থেকে কাজ শিখছি প্রায় আড়াই বছর কাজ করতেছি, প্রতি মাসে ভাল অংকের টাকা ইনকাম করি, নিজের লেখাপড়া খরচ নিজে চালাই পাশাপাশি এর থেকেই টাকা জমিয়ে একটা মটর বাইক ও কিনছি ।

Rubel Jekar (Graphic
১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ২:৩৮

Be the change that you wish to see in the world.

অন্যান্য খবর