× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার
ইভেন্ট বন্ধ ঘোষণা

শিশু একাডেমির ডিজি’র পদত্যাগ চান শিশুসাহিত্যিকরা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৯:২৬

বাংলাদেশ শিশু একাডেমির আয়োজিত প্রতিযোগিতা ‘ক্ষুদে লেখকের খোঁজে’ আকস্মিকভাবে বন্ধ হয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শিশুসাহিত্যকরা। তারা বলছেন, ইভেন্টটি শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরি একক সিদ্ধান্তে বন্ধ করে দিয়েছেন। গতকাল বিকালে রাজধানীর শাহবাগে মানববন্ধনে ডিজি’র পদত্যাগ দাবি করে শিশুসাহিত্যিক ফোরাম। এ সময় তারা বলেন, ক্ষুদে লেখকের খোঁজে ইভেন্টটির গত ছয়মাস ধরে প্রস্তুতি চলছে। চ্যানেল আইতে এর প্রমোও যাচ্ছে। সারা দেশের কোমলমতি শিশুরা এতে আনন্দের সঙ্গে অংশগ্রহণ করছে। ১৮ই সেপ্টেম্বর রংপুর বিভাগের অডিশন হওয়ার কথা। ঢাকাতেও চলছে ইভেন্টটির আয়োজন।
কিন্তু শিশু একাডেমির নতুন ডিজি হঠাৎ করেই মৌখিকভাবে সেটি বন্ধ করার ঘোষণা দেন। এটা সম্পূর্ণ অনৈতিক। কোমলমতি শিশুদের সঙ্গে এটা প্রতারণা করা হয়েছে।
কবি আসলাম সানি বলেন, দেশের আটটি বিভাগ থেকে কোমলমতি শিশুরা এই আয়োজনে অংশ নেয়ার জন্য মুখিয়ে ছিল। সে অনুযায়ী সব ধরনের প্রস্তুতি চলছে। চ্যানেল আইতে প্রমো যাচ্ছে। কিন্তু হঠাৎ করেই শিশু একাডেমির ডিজি ইভেন্ট বন্ধ করে দেন। শিশুদের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছুই নয়। আমরা এই হঠকারী সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই। একই সঙ্গে ডিজি’র পদত্যাগ চাই। তিনি আরো বলেন, আমরা প্রয়োজনে কঠোর কর্মসূচি ঘোষণা করবো। শিশু একাডেমির সামনে অবস্থান করবো।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, কবি কাজী রোজী, শিশু সাহিত্য ফোরামের সভাপতি ও শিশু সাহিত্যিক হুমায়ূন কবীর ঢালী, শিশু সাহিত্যিক এম আর মঞ্জুর, ছোটদের সময়ের সম্পাদক মামুন সারোয়ার, কবি ইমরান সারোয়ার ও শিশু সাহিত্যিক আসাদুল্লাহ মামুন।       

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর