× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

মাশরাফিকে আত্মজীবনী লেখার পরামর্শ মাসাকাদজার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, ৩:৩৪

বাংলাদেশের ক্রিকেট গ্রেট মাশরাফি বিন মর্তুজাকে আত্মজীবনী লেখার পরামর্শ দিলেন হ্যামিল্টন মাসাকাদজা। জিম্বাবুইয়ান এই ক্রিকেটার গতকাল আফিগানিস্তানের বিপক্ষে বিদায়ী ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেন, ‘বাংলাদেশে মাশরাফির সঙ্গে খেলতে পারা আমার সব থেকে ভালো স্মৃতি। আমি মনে করি, ওর সঙ্গে কাটানো মুহূর্তগুলো আমার জীবনের অন্যতম সেরা। এটাকে আমার জন্য আশীর্বাদও বলা যাবে। তার (মাশরাফি) কঠিন সময়ের কথা এখনও মানুষ জানেন না। সে কিভাবে ক্যারিয়ার সামলেছে, সেটা অনেকেরই অজানা। আমি ওকে সবসময়ই বলি, তোমার নিজেকে নিয়ে বই লেখা উচিত।’
আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেছেন জিম্বাবুয়ের ইতিহাসে অন্যতম সফল ক্রিকেটার মাসাকাদজা। তার অধ্যায়ের বড় একটা অংশ জুড়ে রয়েছে বাংলাদেশ।
এখানে ২০০৬ সালে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল তার। বাংলাদেশের বিপক্ষেই সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনি। এ দেশের মাটিতে নিয়মিত আন্তর্জাতিক সিরিজ খেলার পাশাপাশি খেলেছেন ঢাকা লীগেও। এভাবে বাংলাদেশ হয়ে যায় মাসাকাদজার ‘দ্বিতীয় বাড়ি’। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও বিদায়ী এই ক্রিকেটারকে সম্মানিত করে। মাসাকাদজার হাতে একটি স্মারক তুলে দেয় বিসিবি।
বিদায়ী ম্যাচে ব্যাটিং করার সময় মাসাকাদজাকে ‘গার্ড অব অনার’ দেয় ক্রিকেটাররা। আর ৭১ রানের ইনিংস খেলে দলকে জেতান তিনি। ২০০১ সালে অভিষেক টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন মাসাকাদজা। শুরুর মতো শেষটাও দারুণ হলো তার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
F Rahman
২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, ৩:৫১

Very good and polite cricketer

অন্যান্য খবর