× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

দুর্নীতিবিরোধী অভিযান সফল করার আহ্বান প্রেসিডেন্টের

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ৯:১৪

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ জঙ্গিবাদ, মাদক, চাঁদাবাজি ও জুয়াসহ সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযানকে সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল বঙ্গভবনে বাঙালি হিন্দু সমপ্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। প্রেসিডেন্ট বলেন, দুর্নীতি দেশের আর্থসামাজিক উন্নয়নে সবচেয়ে বড় বাধা। কাজেই চলমান দুর্নীতি বিরোধী অভিযানকে সফল করতে সবাইকে অবশ্যই এগিয়ে আসতে হবে। তিনি বলেন, আমি নিজে অন্যায় করি না, অন্য কাউকে অন্যায় করতে দিব না। সবাইকে ধর্মীয় অনুশাসন অনুযায়ী সব ধরনের দুর্নীতি ও অন্যায় আচরণ দূর করার নীতিগতভাবে অঙ্গীকার করতে হবে। ধর্ম অন্যায় কাজ করতে নিষেধ করে। প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ বলেন, তাহলেই আমরা আমাদের দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবো এবং উন্নয়নের পাশাপাশি দেশে একটি শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব হবে।
শান্তি ও মানবতা ধর্মের প্রধান বার্তা উল্লেখ করে তিনি ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি মানব কল্যাণে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান। প্রেসিডেন্ট বলেন, সামপ্রদায়িক সমপ্রীতি বাংলাদেশের সবচেয়ে পুরনো ঐতিহ্য এবং সমাজের সকল স্তরের মানুষকে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে এই ঐতিহ্যকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সমপ্রদায়ের মানুষকে শুভেচ্ছা জানিয়ে প্রেসিডেন্ট দেশের সকল ধর্ম ও বর্ণের মানুষের মধ্যকার বিদ্যমান সুসম্পর্ক আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ ও তার পত্নী রাশিদা খানম অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ ও রামকৃষ্ণ মিশনের স্বামী পূর্ণাত্মানন্দ মহারাজ, বেশ কয়েকজন সংসদ সদস্য, বিদেশি কূটনীতিকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সম্পাদক, সাংবাদিক নেতৃবৃন্দ, উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা, হিন্দু সমপ্রদায়ের নেতা ও সব শ্রেণি এবং পেশার নাগরিকরা অনুষ্ঠানে যোগ দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর