× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

তিন বছর পর টি-টোয়েন্টি ক্রিকেটে স্মিথ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ৯:৩০

টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে দলগুলো। ঘরের মাঠে হতে যাওয়া এ টুর্নামেন্টের জন্য অস্ট্রেলিয়ার তোরজোড় যেন একটু বেশিই। সে লক্ষ্যে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এ দুই সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এ স্কোয়াডে নিজেদের জায়গা ধরে রেখেছেন মাত্র ৭ জন খেলোয়াড়, বাদ পড়েছেন বাকিরা।
তবে এ দুই সিরিজের সবচেয়ে আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ ব্যাপার হলো প্রায় সাড়ে তিন বছর পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামবেন অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড় স্টিভেন স্মিথ। সবশেষে ২০১৬্থর মে মাসে ভারতের বিপক্ষে খেলেছিলেন তিনি। টেস্ট ও ওয়ানডে ক্যারিয়ার যতোটা সমৃদ্ধ, কুড়ি ওভারের ফরম্যাটে ঠিক ততটা পারদর্শী নন স্মিথ। ২০১০ সালে আন্তর্জাতিক টি- টোয়েন্টিতে নাম লেখানোর পর ছয় বছরে মাত্র ৩০ ম্যাচ খেলেছেন তিনি।
এর মধ্যে ২৫ ইনিংসে ব্যাট করে তার রান সংখ্যা ৪৩১, ফিফটি মাত্র ২টি। এদিকে স্মিথের তিন বছরের অপেক্ষা শেষ হওয়ার সিরিজে দল থেকে বাদ পড়েছেন মার্কাস স্টয়নিস, ক্রিস লিন, ড্থিআরকি শর্ট, নাথান লিয়ন, নাথাল কাউল্টার নাইল, পিটার হ্যান্ডসকম্বরা। এছাড়া পিঠের অস্ত্রোপচারের কারণে খেলতে পারবেন না জেসন বেহরেনডর্ফ। এক ঝাঁক খেলোয়াড় পরিবর্তনের স্কোয়াডে পুনরায় দলে ফিরেছেন ডানহাতি পেসার বিলি স্ট্যানলেক। এছাড়া লিয়নের বদলে স্পিন ডিপার্টমেন্টে রয়েছেন অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর