× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার

আবরার হত্যায় কেউ ছাড় পাবে না: গণপূর্তমন্ত্রী

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৪

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় নিষ্ঠুরতা সরকারি পর্যায় থেকে অ্যাকশনটা খুব পরিচ্ছন্নভাবে দেখা গেছে। তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে, মামলা হয়েছে, গ্রেপ্তার চলছে কেউই ছাড় পাবে না বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। গতকাল দুপুরে সাভারের আমিনবাজারের মধুমতি মডেল টাউন এলাকার করিম পল্লীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। এ সময় তিনি আরো বলেন, হত্যাকারীরা ছাত্রলীগ হন, ছাত্রদল হন, আর যে দলই করেন না কেন অপরাধ যিনি করবেন আইনের আওতায় তাকে আসতেই হবে। এটাই হচ্ছে শেখ হাসিনার আমল। বিশ্বজিৎ হত্যাকাণ্ডের ঘটনায় বলা হয়েছিল হত্যাকারীরা ছাত্রলীগ করে তাই বিচার হবে না। কিন্তু ওই ঘটনায় ছাত্রলীগের নেতাদেরও মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। দুর্নীতিবিরোধী অভিযানের বিষয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আগে থেকেই দেশে দুর্নীতিবিরোধী ও অনৈতিকতা বিরোধী অভিযান শুরু করেছেন, এখন তার চূড়ান্ত বহিঃপ্রকাশ ঘটছে।
এ ছাড়া দুর্নীতিবিরোধী অভিযানের কারণেই খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়ার দুর্নীতির দায়ে কারাদণ্ড হয়েছে তাই বিএনপি দুর্নীতিবিরোধী অভিযানকে ভালো দৃষ্টিতে দেখবেন না। মন্ত্রী আরো বলেন, এদেশে বড় বড় অপরাধ করে কেউ রক্ষা পায়নি। মানবতাবিরোধী অপরাধ, বিডিআর কিলিং, নায়ারণগঞ্জের সাত খুন, বিশ্বজিৎ দাস হত্যা, বঙ্গবন্ধু হত্যা, জেল হত্যাসহ বড় বড় সকল অপরাধের বিচার এদেশে হচ্ছে যা অতীতে কেউ কল্পনা করতে পারেনি। সাবেক প্রধানমন্ত্রীর বিচার হতে পারে, তারেক রহমানের বিচার হতে পারে যেমন কেউ ভাবেন নাই, অনুরূপ ভাবেই যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাট, খালেদ ভুইয়াসহ সকলের বিচারের প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী দেশবাসীকে একটা মেসেজ দিচ্ছেন। কোনো কিছুতেই দল অথবা নিজের অবস্থানকে গণ্য করে দেখা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কে ছাত্রলীগ, কে যুবলীগ, কে জাতীয় পার্টি সেটা বড় নয়, অপরাধী যিনি তার বিচার তিনি করেন। কেউ কল্পনাও করতে পারেনি যুবলীগের শীর্ষ নেতারা গ্রেপ্তার হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর