× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার

পরিবেশ না থাকলে কোটচাঁদপুর উপজেলা নির্বাচন বয়কট করবে বিএনপি

বাংলারজমিন

ঝিনাইদহ প্রতিনিধি | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৯

 আগামী ১৪ই অক্টোবর ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদের নির্বাচনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় না রাখলে নির্বাচন থেকে সরে দাঁড়ানো ছাড়া আর কোনো পথ থাকবে না বলে জানিয়েছেন বিএনপির প্রার্থী আবদুর রাজ্জাক। বুধবার দুপুরে ঝিনাইদহ জেলা বিএনপির কার্যালয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে ধানের শীর্ষ প্রতীকের প্রার্থী আব্দুর রাজ্জাক লিখিত বক্তব্যে এ কথা বলেন। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে স্থানীয় সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল একের পর এক নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে তার ভোটার, সমর্থক ও এজেন্টদের সন্ত্রাসী বাহিনী দিয়ে হুমকি ধমকি দিলেও প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না। বহুবার রির্টানিং অফিসারের কাছে লিখিত দিয়েছি। পুলিশকে জানিয়েছি। কিন্তু ফলাফল শূন্য। বিএনপি প্রার্থী আবদুর রাজ্জাক বলেন, এই দুঃসহ পরিবেশে নির্বাচনী মাঠে টিকে থাকা অসাধ্য হয়ে পড়েছে।
ধানের শীষের বিজয় সুনিশ্চিত ভেবে আওয়ামী লীগ মঙ্গলবার রাতে নিজেরা কোটচাঁদপুর মুক্তিযোদ্ধা অফিসে ককটেল বিস্ফোরণের ঘটিয়ে পৌর বিএনপি অফিস ভাঙচুর করে মিথ্যা নাটক সাজিয়ে মামলা দিয়ে আমার প্রধান নির্বাচনী এজেন্ট কোটচাঁদপুর পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র সালাহ উদ্দীন বুলবুল সিডলকে গ্রেপ্তার করেছে। বোমা হামলা মামলায় বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে নির্বাচনী মাঠছাড়া করা হয়েছে।
তুচ্ছ অজুহাতে আওয়ামী লীগ কোটচাঁদপুর উপজেলা পরিষদের নির্বাচনী পরিবেশকে অশান্ত করে তুলেছে। তিনি প্রশ্ন তুলে বলেন, এটা কি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের নমুনা? লিখিত বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগ ও প্রশাসনের এই নোংরা চক্রান্ত অব্যাহত থাকলে বিএনপির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হবে।
সাংবাদিক সম্মেলনে ঝিনাইদহ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মশিয়ূর রহমান, বিএনপির কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুণ্ডু ও সদস্য সচিব অ্যাডভোকেট এমএ মজিদ প্রমুখ উপস্থিত ছিলেন।


 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর