× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার
আলাপন

‘ইন্ডাস্ট্রির জন্য এমন সাহসী নেত্রীই আমাদের দরকার’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৯

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী গুণী অভিনেত্রী চম্পা। শিবলী সাদিক পরিচালিত ‘তিন কন্যা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রের জগতে যাত্রা শুরু তার। এ পর্যন্ত প্রায় শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। পেয়েছেন দর্শকের ভালোবাসা। বর্তমানে চলচ্চিত্রের সংকটময় মুহূর্তে অনেক সিনিয়র অভিনয়শিল্পী কাজ না করলেও চম্পা বেশ কিছু ছবিতে অভিনয় করছেন। এরইমধ্যে কয়েকটি সিনেমার শুটিংও শেষ হয়েছে। চম্পা বলেন, দেশীয় চলচ্চিত্রের এখনকার সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। কঠিন সময় পার করছি আমরা।
এরইমধ্যে বেশকিছু সিনেমায় কাজ করার সুযোগ হয়েছে আমার। বর্তমানে গুলশানে চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘বিশ্বসুন্দরী’ ছবির কাজ করছি। আর এরইমধ্যে অমিতাভ রেজা চৌধুরীর ‘রিকশাগার্ল’ ছবির শুটিং শেষ করেছি। সামনে ডাবিং হবে। এম রহিমের পরিচালনায় ‘শান’ নামে একটি ছবির বেশকিছু অংশের কাজও হয়েছে। সামনে বাকি কাজ শুরু হবে। এছাড়া নঈম ইমতিয়াজ নেয়ামূলের ‘জ্যাম’ ছবির কাজও করছি। ‘রিকশাগার্ল’ ছবিতে তাকে কি চরিত্রে দর্শকরা দেখতে পাবেন জানতে চাইলে চম্পা বলেন, কিছুদিন আগে ‘রিকশাগার্ল’ ছবির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। এতে আমি রিকশা গ্যারেজের পরিচালনার দায়িত্বে থাকা এক নারীর চরিত্রে অভিনয় করেছি। চ্যালেঞ্জিং একটি চরিত্র। ছবিটিতে যুক্ত হয়ে আমি খুব তৃপ্ত। অমিতাভ রেজার নির্মাণশৈলীর মধ্যে এক ধরনের ম্যাজিক আছে। ছবিটি মুক্তি পেলে দর্শক তা দেখতে পাবেন। এদিকে ‘জ্যাম’ ও ‘শান’ ছবির বেশকিছু অংশের কাজ বাকি আছে বলে জানান চম্পা। নরসিংদীর শিবপুরে ‘বিশ্বসুন্দরী’ ছবির কাজ করেছেন তিনি। ছবিটি নিয়ে বলেন, বর্তমানে এর শেষ অংশের কাজ চলছে। আমাদের বয়সী অভিনয়শিল্পীদের প্রাধান্য দিয়ে সাম্প্রতিক সময়ে সিনেমা খুব একটা নির্মাণ হয়  না। তবে ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রে দর্শকরা আমাকে যেভাবে দেখবেন, এর আগে সেভাবে পর্দায় দেখা যায়নি। সিয়াম ও পরীমনি এ ছবিতে অভিনয় করছে। ছবির কাহিনীটা দারুণ। তার চরিত্রেও চমক রয়েছে বলে জানান চম্পা। ‘শান’ ছবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এর কাহিনীটা ভালো লেগেছে। পরিচালক নতুন হলেও বেশ গুছিয়ে কাজ করছে। এখানে নায়ক সিয়ামের মায়ের চরিত্রে দর্শকরা আমাকে দেখতে পাবেন। ছবিতে অরুণা বিশ্বাসও অভিনয় করছেন। অনেকদিন পর চম্পা ও অরুণা বিশ্বাস এক ফ্রেমে কাজ করছেন। চম্পা বলেন, অনেক দিন পর আমরা দুজন আবার একসঙ্গে অভিনয় করছি। বেশ ভালো লাগছে। এত দিন একসঙ্গে কাজ না করলেও মাঝেমধ্যে বিভিন্ন অনুষ্ঠানে আমাদের দুজনের দেখা হতো। আমরা একসঙ্গে করা আগের সিনেমাগুলোর গল্প করি। সেই সময়কার শুটিংয়ের মুহূর্তগুলোতে ফিরে যাই। ভালো কাজের গল্প করি, ভুলগুলো নিয়ে গল্প করি। এই ছবির শুটিংয়ে আমাদের বেশ ভালো সময় কেটেছে। অচিরেই ছবিটির বাকি কাজ হবে। বর্তমান সময়ে বেশকিছু ভিন্ন কাহিনীর ছবির কাজ হচ্ছে। এসব ছবিতে কাজ করতে পেরে তার খুবই ভালো লাগছে বলে জানান চম্পা। এদিকে সবশেষ রোকেয়া প্রাচীর পরিচালনায় ‘সোনালী দিন’ নামের একটি ধারাবাহিক নাটকে কাজ করেছেন এ অভিনেত্রী। বাংলাভিশনে এটি প্রচার হয়েছে। সামনে ভালো কাহিনীর গল্প পেলে তিনি আরো নাটকে কাজ করতে চান। অন্যদিকে আগামী ২৫শে অক্টোবর শিল্পী সমিতির নির্বাচন। আর এই নির্বাচনকে ঘিরে ইন্ডাস্ট্রিতে চলছে নানা আলোচনা-সমালোচনা। চম্পা এ বিষয়ে বলেন, নিরপেক্ষভাবে কিছু কথা বলতে চাই। শিল্পী সমিতির সব সদস্যই আমার প্রিয়। তবে এবারের শিল্পী সমিতির নির্বাচনে প্রার্থী মৌসুমীকে ধন্যবাদ জানাতে চাই। স্বতন্ত্রপ্রার্থী হিসেবে সভাপতি পদে দাঁড়িয়েছে সে। বেশ সাহসী পদক্ষেপ নিয়েছে। বলতে গেলে একাই লড়ছে। আসলে বর্তমান ইন্ডাস্ট্রির জন্য এমন সাহসী নেত্রীই আমাদের দরকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর