× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

অশ্লীলতার অভিযোগে বন্ধ হতে পারে ‘বিগ বস’

বিনোদন

বিনোদন ডেস্ক | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ১১:৩১

গেলো ২৯শে সেপ্টেম্বর শুরু হয়েছে ভারতীয়  টেলিভিশনের অন্যতম জনপ্রিয় রিয়ালিটি শো ‘বিগ বস’র নতুন মৌসুম। সপ্তাহ না যেতেই এই শোয়ের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ উঠেছে। শো বন্ধ করার দাবি তুলে ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে এক চিঠি পাঠিয়েছে ‘দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স’। কী এমন অশ্লীল দৃশ্য আছে এই শোতে সে বিষয়ে প্রতিষ্ঠানটি বলে, এই শোতে প্রতিযোগীরা নিজেদের মধ্যে এমন কিছু বিষয়ে আলোচনা করে, যা পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে বসে দেখা যায় না। ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতিরও বিরোধী। তাদের অভিযোগ, আমাদের মতো দেশে এরকম ধরনের শো কখনই অনুমোদন যোগ্য নয়। ওই চিঠিতে আরো লেখা হয়েছে যে টিআরপি বাড়ানোর  লোভে নির্মাতারা নিজেদের ঐতিহ্য-সংস্কৃতি সবই ভুলে যাচ্ছেন। সিএআইটি’র অভিযোগের আঙুল মূলত ‘বেড ফ্রেন্ড ফরেভার’ নামক ‘বিগ বস’এ যে পর্ব দেখানো হয়েছে, তার দিকে।
তাদের মতে, ভারতীয় সংস্কৃতি নিয়ে তা জনগণের কাছে ভুল বার্তা দিচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে,  বেড ফ্রেন্ড ফরেভার-এর এই ধারণাটি অত্যন্ত আপত্তিজনক এবং তা টেলিজগতের মূল্যবোধকে বিশেষভাবে আঘাত করে। এই শো’র নির্মাতারা বোধহয় ভুলে গেছেন যে প্রাইমটাইমে যখন টিভিতে এই শো  দেখানো হয় তখন পরিবারের সব বয়সের সদস্যরাই একসঙ্গে বসে এই শো দেখে থাকেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর