× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

কাতারের কাছে ২-০ গোলে হার বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫১

প্রায় কুড়ি হাজার দর্শকের সামনে বিশ্বকাপ বাছাই পর্বে এশিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে লড়াইটা খারাপ করেনি বাংলাদেশ। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে কমপক্ষে চারটি গোল সুযোগ তৈরী করেছিল জামালÑজীবনরা। ভাগ্য সহায় না থাকায় গোল পায়নি বাংলাদেশ। ম্যাচটি হারলেও কাতারের কঠিন পরিক্ষা নেয়ার পাশাপাশি উপস্থিত দর্শকদের মন জয় করেছে লাল সবুজের প্রতিনিধিরা। পুরো নব্বই মিনিটে বলার মতো মাত্র দুটি সুযোগ তৈরী করেছিল কাতার। তা থেকে ইউসুফ ও কারিমের গোল করলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ২০২২ বিশ্বকাপের স্বাগতিক হওয়া দেশটি।    
গ্যালারি ভর্তি দর্শকের সামনে লড়াইটা চলছিল সমানে সমান। ম্যাচের প্রথম পচিশ মিনিট পর্যন্ত বোঝার উপর ছিল না ফিফা র‌্যাঙ্কিংয়ে ১২৫ ধাপ এগিয়ে থাকা কোনো দলের বিপক্ষে খেলছে বাংলাদেশ। আক্রমন পাল্টা আক্রমনে লড়াইটাও চলছিল বেশ।

ম্যাচের ২৬ মিনিটে প্রথম কর্ণার পায় কাতার। এর তিন মিনিট আগে জামাল ভুইয়ার কর্ণার ইয়াসিন হেডে করতে ব্যর্থ হন। প্রথমার্ধে গোল করার মতো দুটি চান্স পেয়েছিল বাংলাদেশ। যার একটি জীবন ও অপরটি নষ্ট করেন জামাল ভুইয়া। ম্যাচের ২৮ মিনিটে প্রথম গোল পায় কাতার। ডিফেন্ডারদের ভুলে গোলটি করেন ইউসুফ (১-০)। ৪২ মিনিটে বাংলাদেশের পর পর তিনটি শট প্রতিহত হয়েছে কাতারের পোস্টে। জামাল ভুইয়ার কর্ণারে ইব্রাহিমের শট গোল লাইন থেকে প্রতিহত করেন এক ডিফেন্ডার। ফিরতি বলে ইয়াসিন ও পরবর্তীতে রিয়াদুলের শট রুখে দিয়ে গ্যালারি ভর্তি দর্শকদের হতাশার সাগরে ডোবান কাতারের গোলরক্ষক সাদ আল সায়েদ।  প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় কাতার।
ম্যাচের ৭০মিনিটে রায়হান হাসানের লম্বা থ্রো ইয়াসিনের ব্যাকহেড কর্ণারে রক্ষা করেন কাতারের গোলরক্ষক। জামাল ভুইয়ার কর্ণারে সুযোগ এসেছিল। তবে সে সুযোগ কাগে লাগাতে পারেনি ইব্রাহিম, ইয়াসিন। ম্যাচের ৭৪ মিনিটে বদলী সুফিলের ক্রস জামাল ভুইয়ার দারুন শট কর্ণারে রক্ষা করেন কাতারের ডিফেন্ডার বাসির হাসিম। কর্ণারে সুফিলের শট অল্পের জন্য লক্ষ্য ভ্রষ্ট হয়। সুযোগ এসেছিল পরের মিনিটেও বিপলু সুযোগ হাতছাড়া করেন। ম্যাচের যোগকরা সময়ে কাতারের দ্বিতীয় গোলটি করেন কারিম।
 এতো এতো সুযোগ নষ্ট করার খেসারত দিয়েই আফগানিস্তানের পর বাছাই পর্বে কাতারের কাছে ২-০ গোলে হেরেছে জেমি ডের শিষ্যরা। অপরদিকে আফগানিস্তানকে ছয় গোলে উড়িয়ে দিয়ে বাছাই শুরু করা কাতার দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে ড্র করার পর জয়ে ফিরলো এই ম্যাচে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর