× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

শ্রীলঙ্কায় সমতায় ফিরলো ‘এ’ দল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৯:০৮

রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দলকে ১ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সমতা আনলো বাংলাদেশ ‘এ’ দল। গতকাল কলম্বোতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ২২৮ রানের লক্ষ্য দেয় লঙ্কানরা। সেটি পেরোতে গিয়ে শেষ দিকে দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে ভজকট পাকিয়ে ফেলে বাংলাদেশ। মাত্র ১৭ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় তারা। ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে নবম ব্যাটসম্যান হিসেবে যখন ফিরছেন ইবাদত হোসেন, তখন স্কোর লেভেল ছিল। শেষ বলে ১ রান নিয়ে বাংলাদেশকে জয় এনে দেন সানজামুল ইসলাম। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন ওপেনার মোহাম্মদ নাঈম। ৫৯ বলের ইনিংসটি ৯ চারে সাজান নাঈম।
দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান আসে অধিনায়ক মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে। উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ২৫ ও আফিফ হোসেন ধ্রুব করেন ২৪ রান। সানজামুল ১১ রান করে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে রমেশ মেন্ডিস সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া ২টি করে উইকেট নেন আশান প্রিয়ঞ্জন, চামিকা করুণারত্নে ও শিরান ফার্নান্দো।
এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২২৬/৯ সংগ্রহ করে শ্রীলঙ্কা ‘এ’ দল। কামিন্ডু মেন্ডিস ৬১, প্রিয়মল পেরেরা ৫২ ও চামিকা করুণারত্নে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলেন। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ১০ ওভারে ৪২ রান খরচায় ২ উইকেট নেন পেসার আবু হায়দার রনি। আরেক পেসার ইবাদ হোসেনও ভালো বোলিং করেন। ৪৬ রানে তারও শিকার ২ উইকেট। আবু জায়েদ ৩৯ রানে নেন ১টি। স্পিনারদের মধ্যে সানজামুল ১০ ওভারে ৪৩ রানে ২ উইকেট নেন। আফিফ হোসেন ও সাইফ হাসান নেন ১টি করে উইকেট। আগামীকাল সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানেডেতে মাঠে নামবে দু’দল।

সংক্ষিপ্ত স্কোর
টস: বাংলাদেশ ‘এ’ দল, ফিল্ডিং
শ্রীলঙ্কা ‘এ’: ৫০ ওভারে ২২৬/৯ (কামিন্ডু ৬১, প্রিয়মল ৫২ চামিকা ২৫; রনি ২/৪২, ইবাদত ২/৪৬, সানজামুল ২/৪৩)
বাংলাদেশ ‘এ’: ৫০ ওভারে ২২৭/৯ (নাঈম ৬৮, মিঠুন ৫২, সোহান ২৫; রমেশ ৩/৪০, প্রিয়ঞ্জন ২/২৯)
ফল: বাংলাদেশ ‘এ’ দল ১ উইকেটে জয়ী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর