× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

পাকিস্তানের লজ্জা, শ্রীলঙ্কার গৌরব

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৯:১০

টানা দুই হারে আগেই সিরিজ হাতছাড়া হয়ে যায় পাকিস্তানের। বুধবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও শ্রীলঙ্কার কাছে ১৩ রানে পরাজিত হলো সরফরাজ আহমেদের দল। তাতে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে প্রথমবার হোয়াইটওয়াশের লজ্জায় ডুবলো পাকিস্তান। আর টি-টোয়েন্টিতে প্রথবার কোনো দলকে ৩-০ ব্যবধানে হারালো দাসুন শানাকার শ্রীলঙ্কা। পাকিস্তান অনেক দিন ধরেই টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল। অন্যদিকে শ্রীলঙ্কা রয়েছে সাতে। পাকিস্তানের মাটিতে তারা খেলতে গিয়েছিল দ্বিতীয় সারির দল নিয়ে। নিরাপত্তা অজুহাতে টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গা, থিসারা পেরেরাসহ ১০ সিনিয়র ক্রিকেটার সফর থেকে নাম প্রত্যাহার করে নেন।
দ্বিতীয় সারির শ্রীলঙ্কা দল ওয়ানডেতে পাকিস্তানের কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারলেও টি-টোয়েন্টিতে প্রতিটি ম্যাচেই দাপট দেখালো।
প্রথম ম্যাচে শ্রীলঙ্কা জেতে ৬৫ রানের বড় ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে ৩৫ রানের জয়ে প্রথমবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ নেয় লঙ্কানরা। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তৃতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে ওশাদা ফার্নান্দোর (৪৮ বলে ৭৮ রান) ঝড়ো ইনিংসে পাকিস্তানকে ১৪৮ রানের লক্ষ্য দেয় শ্রীলঙ্কা। জবাবে ১৩৪/৬ তুলে থামে পাকিস্তান। ৫০ বলে ৫২ রান করেন হারিস সোহেল। ২১ রানে ৩ উইকেট নেন লেগিস্পনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ম্যাচসেরা ও সিরিজসেরা দুই পুরস্কারই জেতেন হাসারাঙ্গা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর