× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার
ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

‘খ’ ইউনিটে পাসের হার ২৩.৭২ শতাংশ

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ১৩ অক্টোবর ২০১৯, রবিবার, ৪:১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘খ’ ইউনিটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ২৩.৭২ শতাংশ পরীক্ষার্থী পাস করেছেন। আজ রোববার দুপুরে এই ফলাফল প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২১শে সেপ্টেম্বর। পাসের হার গত বছর ছিল ১৪ শতাংশ।

ঢাবিতে এবারই প্রথমবারের মতো নৈর্ব্যক্তিকের পাশাপাশি লিখিত অংশও ছিল। যাতে অংশ গ্রহণ করেন ৪২ হাজার ৯৫৪ জন। লিখিত ও নৈর্ব্যক্তিক অংশে সমন্বিতভাবে উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ১৮৮ পরীক্ষার্থী। আজ বেলা একটায় উপাচার্য মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে ফল ঘোষণা করেন। ফল জানা যাবে   https://admission.eis.du.ac.bd/  ওয়েবসাইটে।
উত্তীর্ণ শিক্ষার্থীদের (মেধা তালিকা ১ থেকে ৬০০০ পর্যন্ত) বিস্তারিত ফরম ও ‘চয়েস ফরম’ আগামী ১৬শে অক্টোবর থেকে ৩১শে অক্টোবরের মধ্যে ওই ওয়েবসাইটের মাধ্যমে জমা দিতে হবে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর