× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার

বুধবার পাকিস্তান যাচ্ছে নিরাপত্তা পর্যবেক্ষক দল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, ৯:১৬

আগামী বুধবার পাকিস্তান যাচ্ছে বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষক দল। জানা গেছে ভিসা পেলে রাষ্ট্রীয় এই প্রতিনিধি দল পাকিস্তান রওনা হবে। তাদের ভিসা প্রক্রিয়া চলছে। তবে এই পর্যবেক্ষক দলে থাকছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো প্রতিনিধি। কেবল বাংলাদেশ সরকারের পক্ষ থেকেই প্রতিনিধিরা যাবেন। দলে থাকবেন বিভিন্ন নিরাপত্তা সংস্থার এক্সপার্টরা। বিসিবির একটি সূত্রে জানা যায় এ তথ্য। মূলত বাংলাদেশ জাতীয় দলের সম্ভাব্য সফরের জন্যই এই নিরাপত্তা প্রতিনিধি দলকে পাঠানো হচ্ছে।
আগামী বছর জানুয়ারির শেষ দিকে টাইগারদের পাকিস্তান সফরের সম্ভাব্য দিনক্ষণ ঠিক করা রয়েছে। বিসিবি নিরাপত্তা পর্যবেক্ষকদের রিপোর্ট ও সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেলেই বিসিবি পাকিস্তান সফর নিশ্চিত করবে। শুধু তাই নয়, এই রিপোর্টের উপর নির্ভর করছে এই মাসেই বাংলাদেশ নারী দল ও অনূর্ধ্ব-১৭ দলের পাকিস্তান সফরে যাওয়া। নাম প্রকাশ না করার শর্তে সূত্রটি জানায়, ‘রাষ্ট্রীয় পর্যায় থেকে নিরাপত্তা পর্যবেক্ষক দল পাঠানো হচ্ছে। যারা যাবেন তাদের ভিসা প্রক্রিয়া চলছে। ভিসা হয়ে যাওয়ার কথা এরই মধ্যে। যদি হয়ে যায় তালে মঙ্গল কিংবা বুধবার (১৫ বা ১৬ই অক্টোবর) প্রতিনিধি দল পাকিস্তানের উদ্দেশে  দেশ ছাড়বে।’ আগামী ২২ বা ২৩শে অক্টোবর পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ নারী ক্রিকেট দলেরও। বলার অপেক্ষা রাখেনা এই দুটি সফরে গুরুত্বপূর্র্ণ ভূমিকা রাখবে সফরকারী পর্যবেক্ষক দলের নিরাপত্তা রিপোর্ট। তবে পাকিস্তান সফরে যাচ্ছেন না নারী দলের কোনো বিদেশি কোচ। তাদের পরিবর্তে সেখানে কোচ হিসেবে যাচ্ছেন দেশিরাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর