× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার

‘মেড ইন বাংলাদেশ’-এ ফরাসী সৌরভ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, ২:১৭

টরন্টো চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ার। ৬৩তম বিএফআই লন্ডন চলচ্চিত্র উৎসব দিয়ে ইউকে প্রিমিয়ার। আর  ফ্রান্সের সা জ দ্যু লুস চলচ্চিত্র উৎসব দিয়ে ফরাসী সৌরভ পেলো রুবাইয়াত হোসেনের ‘মেড ইন বাংলাদেশ’। ষষ্ঠবারের মতো ফ্রান্সে আয়োজিত এ উৎসবে ওম্যানস ইন্টারপ্রিটেশন অ্যাওয়ার্ড পেয়েছেন চলচ্চিত্রটির প্রধান অভিনেত্রী রিকিতা নন্দিনী শিমু। উৎসবে মোট আটটি বিভাগে পুরস্কার দেওয়া হয়। এছাড়া বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভালে পরিচালকের সঙ্গে ‘মেড ইন বাংলাদেশ’ ছবির প্রতিনিধিত্ব করেছেন শিমু। সেখানে ৭ ও ৮ই অক্টোবর সিনেমা প্রদর্শনের পর দর্শকদের সঙ্গে বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়েছেন তারা। প্রথম ছবি ‘মেহেরজান’ এবং দ্বিতীয় ছবি ‘আন্ডার কনস্ট্রাকশন’-এর পর এটি রুবাইযয়াত হোসেনের তৃতীয় ছবি।
বাংলাদেশে নারীর ক্ষমতায়নে ও আত্মনির্ভরশীলতা অর্জনে পোশাকশিল্পের যে ভূমিকা আছে তার আলোকে দৃঢ়চেতা নারী পোশাক শ্রমিকদের সংগ্রাম ও সাফল্যের গল্প বলা হয়েছে ‘মেড ইন বাংলাদেশ’ ছবিতে। ছবিটিতে আরো অভিনয় করেছেন নভেরা হোসেন, দীপান্বিতা মার্টিন, পারভীন পারু, মায়াবি মায়া, মোস্তফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি ও সামিনা লুৎফা প্রমুখ। দুটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী ও ভারতের শাহানা গোস্বামী। ছবিটি প্রযোজনা করেছে ফ্রান্স, ডেনমার্ক, পর্তুগাল ও বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর