× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার

ঢাকা কলেজ ছেড়েছেন আবরারের ছোট ভাই ফায়াজ, ছাড়পত্র নিয়ে কুষ্টিয়ায়

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৩:৪৬

ছাত্রলীগের নির্মম নির্যাতনে নিহত বুয়েটছাত্র আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ ঢাকা কলেজ ছেড়েছেন। সে আর ঢাকায় কলেজে পড়তে চায় না। যে শহরে তার ভাইকে পিটিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, সেই শহরেও থাকতে চায় না। ইতিমধ্যে তার ছাত্রপত্রও হয়ে গেছে। আজ মঙ্গলবারই ছাড়পত্র নিয়েছে সে।   

ফায়াজ ঢাকা কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলো। কুষ্টিয়া সরকারি কলেজে পড়বে সে।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ শাখার এক কর্মকর্তা জানিয়েছেন, বিশেষ ব্যবস্থায় সে আজকে আবেদন করেছে এবং আজকেই তার ছাড়পত্র মঞ্জুর করা হয়েছে।

এ বিষয়ে আবরারের বাবা বরকত উল্লাহ বলেন, ছাড়পত্র নেয়ার সব কাজ শেষ হয়েছে। ঢাকা কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করে ছাড়পত্র নেয়া হয়।
কুষ্টিয়ায় ফিরে কুষ্টিয়া সরকারি কলেজে বিজ্ঞান বিভাগে তাকে (ফায়াজ) ভর্তি করা হবে।

ঢাকা কলেজের উপাধ্যক্ষ কে টি এম মাইনুল হোসেন জানান, ফায়াজ ছাড়পত্র নিয়ে কুষ্টিয়া সরকারি কলেজে পড়তে চায়। কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির বলেন, কলেজে বিজ্ঞান বিভাগে আসন শূন্য। তারপরও কুষ্টিয়া-৩ আসনের সাংসদ মাহবুব উল আলম হানিফ ও জেলা প্রশাসক আসলাম হোসেনের মাধ্যমে জানা  গেছে বিষয়টি সরাসরি প্রধানমন্ত্রী দেখছেন। তাই এটা নিয়ে যশোর বোর্ডের চেয়ারম্যানের সঙ্গেও কথা হয়েছে। আসামাত্রই তাকে (ফায়াজ) ভর্তি করানো হবে। এটা খুবই স্পর্শকাতর ও এটিকে বিশেষ গুরুত্ব দেয়া হবে।

ভারত-বাংলাদেশ চুক্তি নিয়ে ফেসবুকে দেয়া স্ট্যাটাসের জের ধরে গত ৬ই অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়েল শেরেবাংলা হলের আবাসিক ছাত্র আবরারকে তার কক্ষ থেকে ডেকে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
jamal
১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৭:৩০

কোন হতার বিচার হবে না। দেশ ছেরে চলে যেতে হবে।

শওকত আলী
১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৬:১৬

বুয়েট ছাত্র শহীদ আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ ঢাকা কলেজ ছেড়েছেন। নিউজটি পড়া মাত্রই খুবই খারাপ লাগছে। মনে হয় রাজধানী ঢাকা তাদেরকে নিরাপত্তা দিতে পারছে না। ফায়াজ তুমি যেখানে থাকো, তোমার জন্য অনেক অনেক দোয়া রইল। অনুরোধ থাকবে, তোমার মা-বাবাকে কষ্ট দিবা না। তাঁদেরকে দেখাশুনা করিও যেন তারা আবরার ফাহাদ এর শূন্যতা তোমাদে দিয়ে পূরণ করতে পারে। আবরার ফাহাদকে আল্লাহ তায়ালা যেন জান্নাতের মেহমান বানিয়ে সেজন্য অন্তরের অন্তস্থল থেকে দোয়া করি।

মোঃ কামরুল হাসান
১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৫:১২

এটা অত্যন্ত বেদনাদায়ক,লজ্জাজনক ও অপ্রত্যাশিত!!

Md. Harun Al-Rashid
১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৪:০৬

ফায়াজ ও তার পরিবার একটা ট্রমার ভিতর দিয়ে যাচ্ছে। কুষ্টিয়া সরকারি কলেজের সদাশয় অধ্যক্ষ মহোদয়ের কাউসিলিং আশা করছি।

অন্যান্য খবর