× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

ছোট পর্দায় আজ

বিনোদন

| ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৮:২০

এটিএন বাংলায় ‘জান্নাত’
এটিএন বাংলায় আজ রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে বাংলায় ডাবিংকৃত তুর্কি সিরিয়াল ‘জান্নাত’। কোরিয়ান জনপ্রিয় ধারাবাহিক ‘টিয়ার্স অব হ্যাভেন’র কাহিনী অবলম্বনে ‘জান্নাত’ পরিচালনা করেছেন তুর্কি নির্মাতা সাদুল্লাহ জেলেন। পারিবারিক ও বর্তমান সময়ের গল্প নিয়ে ‘জান্নাত’ নির্মিত হয়েছে। যেখানে একটি এতিম মেয়ের জীবনসংগ্রামের নানা চিত্র উঠে এসেছে।
চ্যানেল আইতে ‘দেশ বিদেশে রান্না’
কেকা ফেরদৌসীর উপস্থাপনা ও পরিচালনায় রান্নাবিষয়ক অনুষ্ঠান ‘দেশ বিদেশে রান্না’। অনুষ্ঠানে দেখানো হয় দেশের বিভিন্ন জেলার রন্ধনশিল্পীদের অংশগ্রহণে তাদের আঞ্চলিক খাবার রান্না ও পরিবেশন। অনুষ্ঠানটিতে আরো দেখানো হয় বিদেশে অবস্থানরত বাঙালি রন্ধনশিল্পীরা কীভাবে বিদেশে দেশীয় রান্না করেন ও পরিবেশন করেন। তাও কেকা ফেরদৌসী বিভিন্ন দেশে গিয়ে সেসব রান্না দেশের দর্শকদের জন্য উপস্থাপন করছেন। চ্যানেল আইতে অনুষ্ঠানটি প্রচার হবে আজ সন্ধ্যা ৬টা ২০ মিনিটে।
একুশে টেলিভিশনে ‘ফোক মোমেন্ট’
এদেশের বৃহৎ জনগোষ্ঠীর সহজ সরল গ্রামীণ জীবনযাপনই আমাদের ঐতিহ্য।
আর তাই বাংলা শিল্প, সাহিত্য এবং সংস্কৃতিতে গ্রামবাংলার জীবন চরিত্র প্রকাশিত হয়েছে নানা আঙ্গিকে। আঞ্চলিকতার টানে, সুর আর ছন্দের বৈচিত্র্যে-গ্রাম্য জীবনযাপন, উপলব্ধি আর বিশ্বাসেও আছে নানা ঢং-রূপ-রীতি। বাউল শিল্পীরা তাই আধ্যাত্মিক ধ্যান আর প্রকৃতির রূপকে তাদের কন্ঠে ধারণ করেন জারি, সারি, ভাটিয়ালী, ভাওয়াইয়া, মুর্শিদি, বিচ্ছেদী, লালনসহ নানারূপে। এসকল গান নিয়েই একুশে টেলিভিশনের নিয়মিত ফোক সংগীতের অনুষ্ঠান ‘ফোক মোমেন্ট’। মৌসুমী মৌয়ের উপস্থাপনায় এবং বাবুল আক্তারের প্রযোজনায় এবারের পর্বে ফোকসংগীত পরিবেশন করবেন জনপ্রিয় ফোক শিল্পী শাহনাজ বেলী। অনুষ্ঠানটি প্রতি বুধবার রাত ৮টায় একুশে টেলিভিশনে প্রচার হবে।
এনটিভিতে ‘ফ্যামিলি ক্রাইসিস’
এনটিভিতে আজ রাত ৯টা ৪০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস’। নাটকটি প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার প্রচার হচ্ছে। মারুফ রেহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শর্মিলী আহমেদ, মুনিরা ইউসুফ মেমী, রোজী সিদ্দিকী, মনিরা আক্তার মিঠু, শবনম ফারিয়া, রুনা খান, সোহেল খান, মুকিত জাকারিয়া, ডিকন নূর, শামীম হাসান সরকার, তামিম মৃধা, আফরিন শেখ রাইসা, সারিকা সাবা, সৌমিক, মিথিলা, রিয়া প্রমুখ।
মাছরাঙা টেলিভিশনে ‘বেমানান’
প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘বেমানান’। শিহাব শাহীনের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, মৌসুমী হামিদ, শ্যামল মওলা, তাসনুভা তিশা, বিজরী বরকতউল্লাহ, লুৎফর রহমান জর্জ, নরেশ ভূঁইয়া, শিল্পী সরকার অপু, কাজী উজ্জ্বল প্রমুখ। অসম সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। একই এ্যাপার্টমেন্টে বসবাসকারী তিন জোড়া দম্পতির সম্পর্কের জটিলতা, টানাপড়েন এবং হাস্যরসাত্মক নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।
বৈশাখী টেলিভিশনে ‘রসের হাঁড়ি’
বৈশাখী টেলিভিশনে আজ রাত ৮টা ৪০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘রসের হাঁড়ি’। অভিনয় করেছেন চিত্রলেখা গুহ, সিদ্দিক, আ খ ম হাসান, অহনা, নাবিলা, ডা. এজাজ, শামীমা নাজনীন, সাঈদ বাবু, অলিউল হক রুমি,নাজিরা মৌ, অরিন, সানজিদা তন্বি, আকাশ রঞ্জন প্রমুখ। নাটকটির গল্প টিপু আলমের। আর রচনায় আকাশ রঞ্জনের রচনায় পরিচালনা করেছেন মেহেদী হাসান হৃদয়।
দীপ্ত টিভিতে ‘ মান অভিমান’
দীপ্ত টিভিতে শনি-বৃহস্পতি সপ্তাহে ছয়দিন সন্ধ্যা ৭টায় প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘মান-অভিমান’। এর গল্পে দেখা যাবে, রাহাতের বোনেরা জানতে পারে পুরোনো বাড়ি ফিরে পেতে রানুদের টাকার দরকার। সেই সুযোগে তারা রাহাতের দেয়া আংটি গোপনে বিক্রির পরামর্শ দেয় রানুকে; যাতে রাহাত আর রানুর মাঝে ভুল বোঝাবুঝি তৈরি হয়। এ ধারাবাহিক নাটকটির চিত্রনাট্য করেছেন নাসিমুল হাসান ও  সংলাপ সরোয়ার সৈকত। আশিষ কুমার রায়ের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন সমাপ্তি মাশুক, রোজী সিদ্দিকী, তোফা হাসান, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসাসহ আরও অনেকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর