× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

শহীদ আবরার হল!, খুনীদের নামে টয়লেটের লোকেশন

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ১২:২৮

গুগল ম্যাপে শের-ই বাংলা হলের লোকেশন মিললেও মিলছে না হলের নাম। ওই লোকেশনে দেখাচ্ছে শহীদ আবরার ফাহাদ হল। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর এ আবাসিক হলের নাম পরিবর্তন দেখাচ্ছে। গুগল ম্যাপে শের-ই বাংলা হল লিখে সার্চ দিলে ‘লোকেশন ফ্লাগ’ দেখাচ্ছে ‘শহীদ আরবার ফাহাদ হল’ নামে। এছাড়া আবরার ফাহাদ হল নামে সার্স দিলেও আসছে একই নাম।    

অন্যদিকে আবরার হত্যাকাণ্ডে জড়িত অভিযুক্ত খুনীদের নামে টয়লেটগুলোর নামকরণ করা হয়েছে। যেমন অমিত সাহা পাবলিক টয়লেট, কিলার অনিক সরকার পাবলিক টয়লেট, কিলার রাসেল পাবলিক টয়লেট, অপ্রেসার (নির্যাতক) রাসেল পাবলিক টয়লেট, কিলার রবিন পাবলিক টয়লেট। তবে বিশ্ববিদ্যালয় বা ওই আবাসিক হলের অন্যান্য লোকেশনগুলো পূর্বের নামেই অপরিবর্তিত রয়েছে।

ভারত-বাংলাদেশ চুক্তি নিয়ে গত ৬ই অক্টোবর বিকালে একটি ফেসবুক স্ট্যাটাস দেন শের-ই বাংলা হলের আবাসিক ছাত্র আবরার ফাহাদ।
ওই রাতেই তার নিজ কক্ষ ১০১১ থেকে ২০১১ নম্বর কক্ষে ডেকে নেয় ছাত্রলীগ নেতারা। এরপর মধ্যরাত পর্যন্ত  তার ওপর নির্মম নির্যাতন চালায়। এতে তিনি মারা গেলে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আবরারের মরদেহ সিড়িতে ফেলে রাখে। এ ঘটনায় দেশজুড়ে শোক ও ক্ষোভে ফেটে পড়ে মানুষ। বুয়েটের পাশাপাশি সারাদেশে আন্দোলনে নামে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সাধারণ মানুষ। পুলিশ বলছে, শিবির সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করা হয়।

আবরার হত্যার ঘটনায় এখনো ক্লাস-পরীক্ষায় ফিরে যাননি বুয়েট শিক্ষার্থীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Rubel
১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ১০:৪৩

অসাধারণ উদ্যোগ

Rahman
১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৭:১১

খুবই চমৎকার, ইতিহাস হয়ে রবে চিরদিন।

Abdul Mannan
১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৪:৫৮

চমতকার!

অন্যান্য খবর