× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

বুয়েট শিক্ষক-শিক্ষার্থীদের শপথ গ্রহণ (ভিডিও)

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ১:৪৪
ছবিঃ জীবন আহমেদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম, সকল আবাসিক হলের প্রভোস্ট ও শিক্ষার্থীরা শপথ গ্রহণ করেছেন। আজ দুপুর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ১টা ২০ মিনিটে তাদের শপথ বাক্য পাঠ করানো হয়।

শপথ গ্রহণের আগে ছাত্রলীগের নির্মম নির্যাতনে হত্যাকাণ্ডের শিকার আবরার ফাহাদের উদ্দেশ্যে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের অর্পিত দায়িত্বসমূহ সতর্ক ও সততার সঙ্গে পালন, অপশক্তি রুখে দেয়া, যেকোন নিপীড়নমূলক কর্মকাণ্ডে বন্ধে পদক্ষেপ নেয়াসহ নানা অঙ্গীকার করে তারা শপথ নেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের শপথ বাক্য পাঠ করানো হয়।
 
শপথ গ্রহণের পর শিক্ষার্থীরা প্রশাসনকে ধন্যবাদ জানান। অন্যদিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে বলেও ঘোষণা দেন আন্দোলনকারীরা।

ভারত-বাংলাদেশ চুক্তি নিয়ে গত ৬ই অক্টোবর বিকালে একটি ফেসবুক স্ট্যাটাস দেন শের-ই বাংলা হলের আবাসিক ছাত্র আবরার ফাহাদ। ওই রাতেই তার নিজ কক্ষ ১০১১ থেকে ২০১১ নম্বর কক্ষে ডেকে নেয় ছাত্রলীগ নেতারা।
এরপর মধ্যরাত পর্যন্ত  তার ওপর নির্মম নির্যাতন চালায়। এতে তিনি মারা গেলে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আবরারের মরদেহ সিড়িতে ফেলে রাখে। এ ঘটনায় দেশজুড়ে শোক ও ক্ষোভে ফেটে পড়ে মানুষ। বুয়েটের পাশাপাশি সারাদেশে আন্দোলনে নামে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সাধারণ মানুষ। পুলিশ বলছে, শিবির সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করা হয়।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Harun al Rashid
১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৬:৩৭

Let there be a similar oath made mandatory for all colleges and universities to resist raging and oppression against freedom of speech.

MRR Khan
১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৭:০২

প্রতিটা দলীয় ছাত্র সংগঠনের নেতা নেত্রীরা প্রচন্ড ক্ষমতাই রাখেন না, তার সাথে তারা প্রত্যেকে বিপুল ধন সম্পদের মালিক !

অন্যান্য খবর