× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

‘নীতি নৈতিকতা, মূল্যবোধ তলানিতে ঠেকেছে’

অনলাইন

তামান্না মোমিন খান | ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৩:৩১

মানবাধিকার কর্মী অ্যাডভোকেট এলিনা খান বলেছেন, দেশে নীতি-নৈতিকতা, মূল্যবোধ তলানিতে গিয়ে ঠেকেছে। আইনের প্রতি শ্রদ্ধাহীনতা, মানুষের নৈতিকতা ও মূল্যবোধ হারিয়ে যাওয়া এবং বিচারহীনতা তিনটি সংস্কৃতির জন্য আমাদের দেশের বিশাল একটি ধস নেমেছে। যার প্রমাণ হচ্ছে বাবা ছেলেকে হত্যা করছে। নৃসংশতা, বর্বরতা, পাশবিকতা প্রকট আকার ধারণ করেছে। একই বিশ^বিদ্যালয়ের ছাত্র হয়ে আরেকজন ছাত্রকে নৃশংসভাবে হত্যা করছে। লেজুরবৃত্তি রাজনীতি এর জন্য দায়ী। শিক্ষকরা যে লেজুর বৃত্তি রাজনীতি করছে তা এখনই বন্ধ করতে হবে। শিক্ষকরা সে ধরনের আন্দোলন করবে যেখানে ছাত্রদের অধিকার সংরক্ষণ হবে, দেশের অধিকার সংরক্ষিত হবে এবং মূল্যবোধ জাগ্রত হবে।
শিক্ষকদের রাজনীতি বন্ধ করতে হবে এবং ছাত্রদের রাজনীতিতে সংস্কার আনতে হবে। এলিনা খান বলেন,  আমি মনে করি রাষ্ট্রের যে দায়িত্ব তা হলো সকলের সহযোগিতায় এখনই এসব নৃশংসতা, বর্বরতা বন্ধের পদক্ষেপ নিতে হবে। আমি করি নাই,অমকু করেছে, রাষ্ট্রের পক্ষ থেকে এধরনের দোষারোপের বক্তব্য আর শুনতে চাইনা। এখন আমরা শুনতে চাই, সমাজে শিশুদের, নারীদের ও সাধারণ মানুষকে কিভাবে প্রতিরক্ষা দেয়া হবে। কারণ, আমরা সবাই নিরাপদে বাঁচতে চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ১২:০৩

1000% right.

Nil
১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৭:২৭

Honourable PM eibar sokol school to university teacher, doctor, wapda, custiom officer er sompoder hisab dhurun. Success obos soy hoben. Jibano nidhone jokhon nemesen 1 year chalie jan, dekhben pipet moto soja hoe gese. ( ei prokitir manusder onek that bere gese)

K Patwary
১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৭:৫৩

আমি করি নাই,অমকু করেছে, রাষ্ট্রের পক্ষ থেকে এধরনের দোষারোপের বক্তব্য আর শুনতে চাইনা….. আপনার সাথে ১০০% সহমত পোষন করলাম

Akbar Ali
১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৫:২৬

এটা কিন্তু কারো চাপিয়ে দেয়া নয়, অর্জিত! এসবের পিছনে কেন ছুটে চলেছি?-অজ্ঞতা না প্রতিহিংসা?

ahammad
১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৩:৩২

আপনার সাথে ১০০% সহমত পোষন করলাম। বর্তমান আমাদের দেশে সরকারের দায়িত্ব শীলদের কথা শুনলে হাসি পায়, কারন যত অঘটনই ঘটুক না কেন সবই গত সরকারের দোষ বলে ছালিয়ে দিয়েই দায় সারাই। কিন্তু আমি এক জন বাংলাদেশের সাধারন নাগরিক হিসাবে আমার প্রশ্ন হচ্ছে গত সরকার আপনাদের কথায় অধম যদি হয়েও থাকে, তাদেরকে বারং বার দোষারফ নাকরে আপনারা উওম হবেন না কেন ????

অন্যান্য খবর