× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার

পার্লামেন্টে আজও বাধার মুখে ক্যারি লাম

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ১:৫৪

দ্বিতীয় দিনেও পার্লামেন্টে নতুন করে বিশৃংখলার মুখে পড়েছেন হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম। তিনি পার্লামেন্টে প্রশ্নোত্তর পর্বে অংশ নেয়ার চেষ্টা করতেই বৃহস্পতিবার বিরোধী দলীয় সদস্যরা হট্টগোল শুরু করেন। এ সময় তারা চিৎকার চেচামেচি করতে থাকেন। দেখাতে থাকেন প্লাকার্ড। এ অবস্থায় পার্লামেন্ট অধিবেশন থেকে বিরোধী দলীয় ১১ জন সদস্যকে টেনেহিচড়ে বের করে নিয়ে গেছেন নিরাপত্তারক্ষীরা। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

এর আগে বুধবার বার্ষিক নীতিনির্ধারণী বক্তব্য দেয়ার চেষ্টা করেন ক্যারি লাম। কিন্তু বিরোধীদের বাধার মুখে দু’দফায় তিনি তাতে ব্যর্থ হন।
মুলতবি হয় অধিবেশন। এরপর আজ বৃহস্পতিবার সেই একই অবস্থার সৃষ্টি হয়। তার সরকারের বিরুদ্ধে কয়েক মাস ধরে তীব্র বিক্ষোভ হচ্ছে। বিশেষ করে প্রত্যাবাসন বিষয়ক একটি বিলকে কেন্দ্র করে সেই বিক্ষোভ গতি পেয়েছে। বাধ্য হয়ে তিনি ওই বিলটি প্রত্যাহারের ঘোষণা দিয়েছিলেন। বুধবার তিনি বক্তব্য দেয়ার চেষ্টা করলে ধরে নেয়া হয় যে, তিনি ওই বিল থেকে সরে আসেন নি। ফলে বিরোধীরা বিরোধিতা করে হট্টগোল করতে থাকেন পার্লামেন্টে।

কয়েক মাস ধরে বিক্ষোভরত মানুষের মধ্যে যারা আহত হয়েছেন তাদের প্রতি সংহতি প্রকাশ করে এমপিরা সাদা ফুল তুল ধরেন। নিরাপত্তা রক্ষীরা যখন তাদেরকে টেনেহিচড়ে বাইরে নিয়ে যাচ্ছিল তখন তারা চিৎকার করে বলতে থাকেন, ক্যারি লাম আপনার প্রধান নির্বাহী থাকা উচিত নয়। আপনি যোগ্যতা সম্পন্ন নন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর