× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার

এরদোগানকে লেখা ট্রাম্পের চিঠি নিয়ে রাশিয়ার সমালোচনা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৪:২৬

সিরিয়ায় অভিযান নিয়ে তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানকে একটি সতর্কবার্তা পাঠিয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। এতে তিনি যে ভাষায় এরদোগানকে আক্রমণ করেছেন তাকে অস্বাভাবিক দাবি করে প্রশ্ন তুলেছে রাশিয়া। বৃহস্পতিবার ক্রেমলিন বলে, একটি রাষ্ট্রের প্রধানের উদ্দেশ্যে লেখা চিঠির ভাষা একেবারেই অস্বাভাবিক। ওই চিঠিতে ট্রাম্প এরদোগানকে বোকা বলে তুলনা করেন। গত বুধবার প্রকাশিত ওই চিঠিতে দেখা যায় ট্রাম্প এরদোগানকে বলছেন, বোকার মতো কাজ করবেন না।

এ নিয়ে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ বলেন, পত্র বিনিময়ের সময় কোনো দেশের রাষ্ট্র প্রধানকে এমন ভাষায় আক্রমণ করা কোনো স্বাভাবিক বিষয় নয়। এটি ছিলো অত্যন্ত অস্বাভাবিক একটা চিঠি। এ নিয়ে একটি সংবাদ সম্মেলন করেন তিনি।
চিঠিতে সিরিয়ায় হাজার হাজার মানুষ নিহত হতে পারে বলে এরদোগানকে সাবধান করেছেন ট্রাম্প। তিনি যুদ্ধ পরিহার করে একটি শান্তিচুক্তির আহবান জানান এরদোগানের প্রতি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর