× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার
বেসিক ব্যাংকের ১৪১ কোটি টাকা আত্মসাৎ

আই জি নেভিগেশনের পরিচালককে আত্মসমর্পণের নির্দেশ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৯:০১

বেসিক ব্যাংকের ১৪১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের খাতুনগঞ্জের ব্যবসায়ী আই জি নেভিগেশন লিমিটেডের পরিচালক  সৈয়দ মোজাফফর হোসেনের জামিন বাতিল করেছে হাইকোর্ট। একইসঙ্গে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট  বেঞ্চ জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে এই রায় ঘোষণা করেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন, অ্যাডভোকেট এ কে এম ফজলুল হক, রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না এবং আসামি মোজাফফর হোসেনের পক্ষে রেদোয়ান আহমদ। আমিন উদ্দিন মানিক বলেন, হাইকোর্টের জামিনের রুল শুনানি শেষে তা ডিসচার্জ (খারিজ) হয়। ফলে, তার এখন নিম্ন আদালতে আত্মসমর্পণ ছাড়া আর কোনো উপায় নেই। জানা গেছে, ১২ কোটি টাকা মূল্যমানের একটি পুরোনো জাহাজ বন্ধক রেখে বেসিক ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ২০১০ সালে ৭৪ কোটি ৯৬ লাখ ৯৫ হাজার ৩২০ টাকা ঋণ নেন মোজাফফর হোসেন। যা ২০১৮ সাল পর্যন্ত সুদাসলে ১৪১ কোটি ৫ লাখ ৪৬ হাজার ১০৫ টাকা হয়েছে।
এ ঋণ ফেরত না দেয়ায় দুদক ২০১৮ সালের ১০ই জানুয়ারি চট্রগ্রামের ডাবল মুরিং থানায় মামলা দায়ের করে। মামলায় সৈয়দ মোজাফফর হোসেন হাইকোর্টে হাজির হয়ে ২০১৮ সালের ৪ঠা এপ্রিল ৬ মাসের জামিন নেন। ওই জামিন আদেশের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করলে চেম্বার জজ তার জামিন বহাল রেখে এক মাসের মধ্যে ২৫ কোটি টাকা জমা দেয়ার নির্দেশ দেন। অন্যথায় তার জামিন বাতিল হবে জানানো হয়। কিন্তু আসামিপক্ষ চেম্বার জজ আদালতের শর্ত পালন না করায় আপিল বিভাগ ২০১৮ সালের ১৫ই জুলাই তার জামিন বাতিল করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর