× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার

আসামে জেএমবি ক্যাডার গ্রেপ্তার

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ৮:৫৩

আসামে জঙ্গি গোষ্ঠী জামা’আতুল মুজাহেদীন (জেএমবি)-এর এক ক্যাডারকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজহার আলি নামের ওই ক্যাডারকে ১৫ই অক্টোবর গ্রেপ্তার করেছে বারপেটা পুলিশ। এর আগে তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। এ খবর দিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই। খবরে বলা হয়, বহুদিন ধরে আসামের বাইরে পালিয়ে বেড়াচ্ছিলেন আজহার। সমপ্রতি আসামে ফেরার পথে তাকে গ্রেপ্তার করা হয়। আসামের বারপেটা জেলার পুলিশ সুপার রবিন কুমার জানান, আজহার আলি একজন জেএমবি প্রশিক্ষণপ্রাপ্ত ক্যাডার। তাকে গ্রেপ্তার করতে পারা বারপেটা পুলিশ বাহিনীর জন্য এক বিশাল সফলতা।
তিনি বলেন, আজহারকে ধরতে বহুদিন ধরে চেষ্টা চালাচ্ছিল পুলিশ। তবে তিনি আসামের বাইরে থাকায় তা সম্ভব হয়ে উঠছিল না। সমপ্রতি তারা গোয়েন্দা সূত্রে খবর পান যে, বারপেটায় ফেরত যাবেন তিনি। ফেরত আসার পথেই এক অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারের পরপরই এক স্থানীয় আদালতে হাজির করা হয় তাকে। আদালত তাকে সাত দিনের পুলিশ রিমান্ডে পাঠিয়েছে।
উল্লেখ্য, এর আগে ১৪ই অক্টোবর ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) প্রধান ওয়াই সি মোদি বলেছেন, ভারতজুড়ে শাখা-প্রশাখার বিস্তার ঘটানোর চেষ্টা করছে জেএমবি। এন্টি টেরোরিজম স্কোয়াডের (এটিএস) প্রধানদের সঙ্গে এক বৈঠকে তিনি বলেন, এমন তৎপরতায় জড়িত সন্দেহজনক ১২৫ জনের একটি তালিকা বিভিন্ন রাজ্যের সঙ্গে শেয়ার করা হয়েছে। জেএমবি’র নেতৃত্বের সঙ্গে তাদের রয়েছে ঘনিষ্ঠ যোগাযোগ। তিনি আরো বলেছেন ঝাড়খণ্ড, বিহার, মহারাষ্ট্র, কর্ণাটক ও কেরালা রাজ্যে এসব তৎপরতার বিস্তার করেছে জেএমবি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর