× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার

জম্মু-কাশ্মীরে ভারতীয় ২ সেনা সহ ৩ জনকে হত্যার অভিযোগ পাকিস্তানের বিরুদ্ধে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ১২:০৫

ভারতের মিডিয়ায় দাবি করা হয়েছে জম্মু-কাশ্মীরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তানি সেনারা ভারতীয় দু’জন সেনা ও একজন বেসামরিক ব্যক্তিকে হত্যা করেছে। আহত হয়েছে তিনজন। পুলিশ বলেছে, এ ঘটনা ঘটেছে কুপওয়ারার টাঙহার সেক্টরে। এ সময় মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে দুটি বাড়ি। পুলিশকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে ভারতের অনলাইন এনডিটিভি। তবে এ বিষয়ে পাকিস্তানের কোনো মন্তব্য পাওয়া যায় নি। ওই রিপোর্টে বলা হয়েছে পাকিস্তানি সেনাদের গুলি বর্ষণের শক্ত জবাব দিয়েছে ভারত। কাঠুয়ায় আন্তর্জাতিক সীমান্তে আন্তঃসীমান্ত গুলি বিনিময়ের ঘটনাও ঘটেছে।
গত সপ্তাহে বরমুল্লা এবং রাজৌরিতে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি সেনারা গুলি করে বলে ভারতের দাবি। এতে দু’জন ভারতীয় সেনা নিহত হয়েছেন। নিয়ন্ত্রণ রেখায় যুদ্ধবিরতি লঙ্ঘন করে বেসামরিক মানুষজনকে টার্গেট করার বিষয়টি পাকিস্তানের কাছে তুলে ধরেছে ভারত। ৫ই আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্কে মারাত্মক অবনতি হয়েছে। এনডিটিভি বলছে, জুলাই মাসে পাকিস্তান ২৯৬ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। আগস্টে ৩০৭ বার ও সেপ্টেম্বরে ২৯২ বার একই ঘটনা ঘটায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর