× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

হাইকোর্ট বিভাগে ৯ বিচারপতি নিয়োগ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ১:০৮

বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত নয় বিচারপতি নিয়োগ দেয়া হয়েছে। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
নিয়োগপ্রাপ্ত নয় অতিরিক্ত বিচারপতি হলেন- কাজী এবাদত হোসেন, কে এম জাহিদ সরওয়ার কাজল, কাজী জিনাত হক, মো. মাহমুদ হাসান তালুকদার মিন্টু, ড. জাকির হোসেন, সাহেদ নূর উদ্দিন, ড. আখতারুজ্জামান, এ কে এম জহিরুল হক ও মাহবুবুল ইসলাম।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নয়জন বিচারপতি নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে চারজন বিচারক, তিনজন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও দুজন সুপ্রিম কোর্টের আইনজীবী রয়েছেন। সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি দুই বছরের জন্য তাদের নিয়োগ দেন বলে আইন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২০ অক্টোবর ২০১৯, রবিবার, ২:০৫

দেশের জনসংখ্যা ও তৎসঙ্গে মামলার সংখ্যা বৃদ্ধির সঙ্গে তাল মিলাতে ৯ জন বিচারক নিয়োগ যথেষ্ট নয়। মামলা জট কমাতে আরও অনেক বিচারক নিয়োগ কাম্য। প্রয়োজনে বিকেন্দ্রীকরণ করে বিভাগীয় শহরে হাইকোর্টের শাখা খুললে আরও উত্তম হবে।

অন্যান্য খবর