× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

ভোলায় থমথমে পরিস্থিতি, বিজিবি মোতায়েন

অনলাইন

অনলাইন ডেস্ক | ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ৩:৫৩
ফাইল ছবি

ভোলার বোরহানউদ্দিনে সাধারণ মুসুল্লিদের সমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে চার প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্য মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। নিকটস্থ ব্যাটালিয়ন থেকে তারা রওনা হয়েছেন।

এছাড়া হেলিকপ্টারযোগে সেখানে এরই মধ্যে এক প্লাটুন বিজিবি সদস্য অবতরণ করেছেন। পুলিশের পাশাপাশি তারা সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

ভোলার বোরহানউদ্দিনে চার প্লাটন বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি সদর দফতরের পিআরও (জনসংযোগ কর্মকর্তা) মো. শরীফুল ইসলাম।

জানা যায়, বোরহানউদ্দিনে বিপ্লব চন্দ্র শুভ নামের এক যুবক শুক্রবার বিকেলে নিজ ফেসবুক আইডি থেকে কয়েকজনের সঙ্গে মেসেঞ্জারে আল্লাহ ও রাসূলকে (স.) নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন।
একপর্যায় কয়েকটি আইডি থেকে মেসেজগুলোর স্ক্রিনশট নিয়ে ফেসবুকে কয়েকজন প্রতিবাদ জানালে বিষয়টি সবার নজরে আসে। পরে ফেসবুকজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।

এ অবস্থায় সন্ধ্যার পর বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে মর্মে জিডি করতে এলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে রাখেন। ওই ঘটনার প্রতিবাদে রোববার বেলা ১১টায় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ‘তৌহিদি জনতা’র ব্যানারে স্থানীয়রা।
সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আহত হন পুলিশসহ অর্ধশতাধিক।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
তাকবীর আহমেদ চৌধুরী
২০ অক্টোবর ২০১৯, রবিবার, ৭:১৯

ইসকন তার পরিকল্পনা বাস্তবায়ন করতে শুরু করেছে

রিপন
২০ অক্টোবর ২০১৯, রবিবার, ৬:৫৮

ভূয়াবই (ফেইকবুক) আইডি ঠিক এমন মাহেন্দ্রক্ষণেই বা কেন, কীভাবে হ্যাকড হবে, তা-ই যাচাই করে দেখুক সাইবার অপরাধ দমন পুলিশ। তাড়াহুড়োর কিছু নেই, ম্যালা সময় হাতে। এক সাগর-রুনি হত্যা তদন্তেই ছ' সাত বছর পার! সবে তো ক' হালি মুসলমান খুন করা হয়ে গেল আজ এক ছুতোয়। এবার যদি বিএসএফ আর ভারতের কৃপা জোটে চর্কারের বরাতে!

jamal
২০ অক্টোবর ২০১৯, রবিবার, ৫:৪১

এইূ দেশকে শেষ করার সঢ়যনএ হচেছ সবাইকে নামা উচিত

joynal
২০ অক্টোবর ২০১৯, রবিবার, ৫:৪৭

Kar Sarte Ei Hoytha Kandhu.

অন্যান্য খবর