× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার

শিশু নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে জারিগান ও পথনাটক

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি | ২১ অক্টোবর ২০১৯, সোমবার, ৮:২৩

কন্যা শিশু ও নারী নির্যাতন, শিশু নির্যাতন, বাল্যবিবাহ, যৌতুক, যৌন হয়রানি, লিঙ্গভিত্তিক বৈষম্য দূরীকরণের সচেতনতামূলক জারিগান, পথনাটক প্রদর্শন ও রোড শো করা হয়েছে। সপ্তাহব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়নে অক্টোবর মাসের আগামী ২১, ২২, ২৩, ২৪ এই জারিগান পরিবেশন ও পথনাটক প্রদর্শন করা হবে। রোববার পথনাটক ও রোড শো করা হয় উপজেলার কালিঘাট ইউনিয়নে। বেসরকারি সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্স-এর আয়োজনে সাধারণ জনগণের সামনে জারিগান ও পথনাটক পরিবেশনা করার মাধ্যমে মানুষ সচেতন হচ্ছে। ব্রেকিং দ্য সাইলেন্স-এর প্রকল্প কর্মকর্তা ও অফিস ইনচার্জ মো. আব্দুল হান্নান বলেন, বর্তমানে চলমান নারী ও কন্যা শিশুদের প্রতি নির্যাতন, সহিংসতা ও ধর্ষণের ঘটনা দিন দিন বেড়েই চলছে। যার ধরন প্রতিনিয়ত পরিবর্তন ঘটছে এবং ভয়াবহ আকার ধারণ করেছে। ছেলে শিশু, প্রতিবন্ধী শিশুর প্রতিও ঘটছে ধর্ষণ, যৌন হয়রানি ও হত্যার মতো ঘটনা ঘটছে। জারিগান ও পথনাটকের মাধ্যমে খুব সহজেই মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করা যায়।
আমরা গত বৃহস্পতিবার আমরা এই কার্যক্রম শুরু করেছি। আমরা আশা করছি আমাদের এই সচেতনতামূলক জারিগান ও পথনাটকের মাধ্যমে জনগণ সচেতন হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর