× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার

টুকরো খবর

বাংলারজমিন

| ২১ অক্টোবর ২০১৯, সোমবার, ৮:৩৭

নাইক্ষ্যংছড়ির পর্যটন কেন্দ্র পরিদর্শন পর্যটন প্রতিমন্ত্রীর
বান্দরবান প্রতিনিধি: পর্যটন শিল্পের বিকাশের লক্ষে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলায় বিভিন্ন পর্যটন কেন্দ্র পরিদর্শন করেছে পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। রোববার সকালে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন পর্যটনস্পট পরির্দশন করেন প্রতিমন্ত্রী এবং পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন তিনি। এসময় তিনি নাইক্ষংছড়ি সদরের উপবন লেক, সোনাইছড়ি ইউনিয়নের বিভিন্ন পর্যটনস্পট পরিদর্শন করেন। পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম কৃষ্ণ দাশ, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচিসহ বান্দরবান জেলা বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণ। পরিদর্শনকালীন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী পাহাড়ী প্রাকৃৃতিক সৌন্দর্য দেখে অভিভূত হন এবং পর্যটন শিল্পের অপার সম্ভাবনার কথা স্বীকার করে নাইক্ষংছড়িতে পর্যটন শিল্পের আরো বিকাশ ঘটানোর কথা জানান। প্রসঙ্গত, বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি জারুলিয়াছড়ি এলাকায় পর্যটন কমপ্লেক্স নির্মাণে অর্থ বরাদ্দ চেয়ে গত ৩০শে জুলাই বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে লিখিত আবেদন করেন উপজেলা প্রশাসন ওই আবেদনের পর সরেজমিনে সম্ভাব্যতা যাচাই করেছেন সরকারের পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা।
তারাকান্দায় আওয়ামী লীগের সভাপতি প্রদীপ, সম্পাদক বাবুল
তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি : তারাকান্দা উপজেলা প্রতিষ্ঠার ৬ বছর পর প্রথম আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন গতকাল বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হয় । সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম পর্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. মো. মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, নাজিম উদ্দিন আহম্মেদ এমপি, রুহুল আমীন মাদানী এমপি, ফাহ্‌মী গোলন্দাজ বাবেল এমপি, কাজিম উদ্দিন আহমেদ ধনু এমপি, মনিরা সুলতানা মনি এমপি, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. আমিনুল হক শামীম সিআইপি। সম্মেলন উদ্ভোধন করেন, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এড. জহিরুল হক খোকা।
সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল। এছাড়াও আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ। সম্মেলন সঞ্চালনা করেন, সাবেক উপজেলা যুবলীগের সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান শামছুল আলম ও সাবেক ছাত্রলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম নয়ন। সম্মেলনের ২য় পর্বে বাবু প্রদীপ কুমার চক্রবর্ত্তী রণু ঠাকুর কে সভাপতি ও আলহাজ্ব বাবুল মিয়া সরকারকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল ৮ জনের নাম ঘোষণা করেন। তারা হলেন, যুগ্ম সাধারণ সম্পাদক শামছুল আলম, এ.কে.এম আজাহারুল ইসলাম সরকার, জিয়াউল হক জিয়া ও অধ্যক্ষ মো: জামাল উদ্দিন, মো: নজরুল ইসলাম নয়ন ও শাকের আহম্মেদ বাবুলকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করেন।
কাউনিয়ায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার
কাউনিয়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের কাউনিয়ায় অজ্ঞাত (৬৫) এক ব্যক্তির লাশ পড়ে আছে হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা গেছে, গত শুক্রবার বিকালে বিশ্বনাথ এলাকার জমির উদ্দিন নামের এক ব্যক্তি অজ্ঞান অবস্থায় অজ্ঞাত ব্যক্তিকে কাউনিয়া হাসপাতালে নিয়ে আসে। শুক্রবার বিকাল থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত তার কোনো জ্ঞান ফিরে না আসায় ওই ব্যক্তির কোনো পরিচয় পাওয়া যায়নি। কর্তব্যরত চিকিৎসক জানান, শনিবার রাত সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে গতকাল সকালে কাউনিয়া থানা পুলিশ লাশটি উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।
কালিহাতী প্রেস ক্লাবের নতুন কমিটি গঠন
কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতী উপজেলা প্রেস ক্লাবের ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। শনিবার সন্ধ্যায় সবার সম্মতিক্রমে টাঙ্গাইল প্রেস ক্লাবে যাচাই-বাছাই শেষে শাহ আলমকে সভাপতি ও দাস পবিত্রকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করেন টাঙ্গাইল প্রেস ক্লাব। কমিটির অন্য সদস্যরা হলো- সহ-সভাপতি মীর আনোয়ার (সমকাল), তারেক আহমেদ (যুগান্তর), যুগ্ম সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম লিটন (যায়যায়দিন), সোহেল রানা (আলোকিত সকাল), কোষাধ্যক্ষ মেহেদী হাসান চৌধুরী (কালবেলা), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান শেলী (গণমুক্তি), ক্রীড়া সম্পাদক সুমন চন্দ্র ঘোষ (জাগরণ), দপ্তর সম্পাদক মনির হোসেন (আজকালের খবর)। কার্যকরী সদস্য রশীদ আহমেদ আব্বাসী (নিউজ ফেয়ার), কামরুল হাসান (পূর্বাকাশ), রঞ্জন কৃষ্ণ পণ্ডিত (আলোকিত বাংলাদেশ), কামরুল হাসান মিয়া (অবজারভার), আব্দুস সাত্তার (ভোরের পাতা)। এ সময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির আহবায়ক কাজী জাকেরুল মওলা, কার্যকরী সদস্য ও আহ্বায়ক কমিটির সদস্য সচিব ইফতেখারুল অনুপম, যুগ্ম সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য আবদুর রহিম, কালিহাতী প্রেস ক্লাবের উপদেষ্টা মীর্জা শাকিল, জুবায়েদ মল্লিক বুলবুল, অরণ্য ইমতিয়াজ।

মাধবপুরে স্বামী-সতীন আটক

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে নার্গিস (২২) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। শনিবার সকালে মাধবপুর থানা পুলিশ উপজেলার কড়রা গ্রামের একটি ভাড়াটিয়া বাসা থেকে তার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরন করেছেন। তিনি মাধবপুর উপজেলার মীরনগর গ্রামের ফারুক ইসলাম ওরফে জীবনের প্রথম স্ত্রী ও গোপালপুর গ্রামের মৃত ইউনুছ মিয়ার মেয়ে। মৃত নার্গিসের পরিবারের অভিযোগ পারিবারিক কলহের জেরে নার্গিস কে পরিকল্পিভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নাগিসের স্বামী ফারুক ও তার সতীন সামসুন্নাহারকে আটক করেছে।
সুবর্ণচরে যুবকের লাশ উদ্ধার
সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের মোস্তান নগর সংলগ্ন ডোবা থেকে অজ্ঞাত (২৮) এক যুবকের গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকাল সাড়ে ১১টার দিকে ২নং ওয়ার্ড চরতরাব আলী গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে মোস্তান নগর সংলগ্ন চরতরাব আলী গ্রামের ওই ডোবার পাশ দিয়ে যাওয়ার সময় পচা গন্ধ পায় স্থানীয়রা। পরে তারা ডোবার কাছে গিয়ে একটি লাশ ভাসতে দেখে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর