× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ জানুয়ারি ২০২০, বুধবার

দীর্ঘদিন পর আলম খান

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৭:৫৯

দীর্ঘদিন পর নতুন গানে ফিরলেন দেশের কিংবদন্তি সংগীত পরিচালক আলম খান। অনেক দিন অসুস্থ থাকায় কাজ তেমন একটা করেননি তিনি। এবার নতুন চলচ্চিত্রের জন্য একটি গান করলেন। নির্মাতা-অভিনেতা ডিপজল তার নতুন ছবি ‘সত্য বচন’-এর কাজ শুরু করছেন। আলম খানকে ফোন করে বলেন, তিনি না থাকলে ছবিটি করবেন না। দরকার হয় সুরকারের পছন্দমতো শিল্পীকে নিয়ে কাজ করবেন, তবুও থাকতে হবে। আর তার জের ধরেই এ কাজটি করলেন আলম খান। ক্লোজআপ তারকা সাব্বিরকে বাসায় ডেকে এনে একটি গান গাইতে ও সংগীতায়োজন করতে বলেন।
এর মাধ্যমে প্রথমবারের মতো আলম খানের সুরে গাইলেন সাব্বির। এর সংগীতও করেছেন তিনি। গানটির কথা লিখেছেন মুন্সী ওয়াদুদ। এর শিরোনাম  হলো ‘চল হারিয়ে যাই রে’। ‘সত্য বচন’ ছবিটি পরিচালনা করেছেন এফআই মানিক। এর  কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ডিপজল ও মৌসুমী। এদিকে আজ আলম খানের ৭৫তম জন্মদিন। দিনটি পরিবারের সঙ্গে কাটাবেন বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, সাতবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার ও সংগীত পরিচালক আলম খানের ফুসফুসে ক্যানসার ধরা পড়ে ২০১০ সালে। ব্যাংককের একটি হাসপাতালে অস্ত্রোপচার করার পর তিনি সুস্থ হয়ে দেশে  ফেরেন। এরপর ২০১৫ সালে তার হৃদযন্ত্রে ধরা পড়া একটি ব্লকে রিংও পরানো হয়েছে। আলম খানের পেশাগত জীবনের শুরু ১৯৬৩ সালে। রবিন ঘোষের সহকারী হিসেবে ‘তালাশ’ সিনেমায় সংগীত পরিচালনা করেন। ১৯৭০ সালে আবদুর জব্বারের ‘কাচ কাটা হীরে’ সিনেমায় এককভাবে সংগীত পরিচালনা করেন তিনি। তার সুর করা জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘ওরে নীল দরিয়া’, ‘আমি রজনীগন্ধা ফুলের মতো’, হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘আমি একদিন তোমায় না দেখিলে’, ‘তুমি যেখানে আমি  সেখানে’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘বাংলাদেশ’ ইত্যাদি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর