× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

ওমর ফারুক ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব জব্দ

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ২১ অক্টোবর ২০১৯, সোমবার, ৮:২৪

সদ্য অব্যাহতি পাওয়া যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী, তিন ছেলে ও দুই কোম্পানির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ডের আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিআইএফইউ) হিসাব স্থগিত করতে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে। ব্যাংকগুলোর কাছে পাঠানো চিঠিতে এনবিআর বলেছে, ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী শেখ সুলতানা রেখা, ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ চৌধুরীর ব্যাংক হিসাব থেকে কোনো টাকা উত্তোলন বা স্থানান্তর করা যাবে না। একই সঙ্গে তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান লেক ভিউ প্রোপার্টিজ ও রাও কনস্ট্রাকশনের হিসাবের লেনদেনও স্থগিত চেয়েছে এনবিআর। ফলে ওমর ফারুক চৌধুরী স্ত্রী, তিন ছেলে ও দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব থেকে কোনো লেনদেন করতে পারবেন না। গত ৩রা অক্টোবর ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করেছিল বিআইএফইউ। চিঠিতে তিন কর্মদিবসের মধ্যে ব্যাংক হিসাবের লেনদেন বিবরণ দিতে বলা হয়েছিল।
প্রসঙ্গত, ক্যাসিনো ও অবৈধ সম্পদ অর্জনের বিরুদ্ধে শুদ্ধি অভিযানের শুরুতে জনসম্মুখে বিতর্কিত বক্তব্যের পর অনেকটা আড়ালে চলে যান ওমর ফারুক চৌধুরী। বিপুল অর্থের বিনিময়ে কমিটি দেয়া, চাঁদাবাজির টাকার ভাগ বসিয়ে বিপুল অর্থের লেনদেনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
এরই ভিত্তিতে রোববার রাতে গণভবনের বৈঠকে ওমর ফারুক চৌধুরীকে যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Rizvi
২১ অক্টোবর ২০১৯, সোমবার, ৯:২৪

ঘোড়ায় চড়িয়া মদ্দ হাটিয়া চলিলো " এনবির সাহেবদের জন্য "তাহারা দয়াবশত: হইয়া তাহাদের ব্যাংক হিসাবের গচ্ছিত টাকা রাখিয়াছে !!!

অন্যান্য খবর