× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার

জমকালো আয়োজনে ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, ৮:০৬

জমকালো আয়োজনে প্রথমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হলো ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস’ (বিবিএফএ) অনুষ্ঠান। সোমবার রাতে রাজধানীর বসুন্ধরাস্থ (আইসিসিবি) নবরাত্রি মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনে দুই বাংলার নির্বাচিত সেরা তারকাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। সন্ধ্যা হতেই মিলনায়তনে একে একে হাজির হতে থাকেন পশ্চিমবঙ্গের রঞ্জিত মল্লিক, প্রসেনজিৎ, ঋতুপর্ণা, জিৎ, আবির চ্যাটার্জি, তনুশ্রী দত্ত, পরমব্রত, পাওলি দাম, বাংলাদেশ থেকে মৌসুমী, ওমর সানি, জয়া আহসান, বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া, পরীমনি, ইমন, নিরব, তাসকিন, সিয়াম, পূজা চেরিসহ  অনেকে। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে এ আয়োজনটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী  ড. হাছান মাহমুদ, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, এটিএন বাংলার চেয়ারম্যান ড.মাহফুজুর রহমান, জুরি বোর্ডের  সদস্য গৌতম ঘোষ,  ব্রাত্য বসু, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফিরদাউসুল হাসান, বিবিএফএ এর সমন্বয়ক তপন রায় ও  টিএম ফিল্মসের চেয়ারপার্সন ফারজানা মুন্নী। আরো উপস্থিত ছিলেন দুই বাংলার জুরি বোর্ডের সদস্য বাংলাদেশের আলমগীর, কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু ও হাসিবুর রেজা কল্লোল এবং ভারত থেকে গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস ও তনুশ্রী চক্রবর্তী। বিবিএফএর এই প্রথম আসরে চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় বাংলাদেশের কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা বেগম ও ভারতের কিংবদন্তি অভিনেতা রঞ্জিত মল্লিককে আজীবন সম্মাননা প্রদান করা হয়। ভারতের জনপ্রিয় নায়িকা ক্যাটাগরিতে ঋতুপর্ণা সেনগুপ্ত ও বাংলাদেশের জয়া আহসান পুরস্কার পেয়েছেন।
আর বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন শাকিব খান ও ভারতের জিৎ। শ্রেষ্ঠ পরিচালক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের নাসির উদ্দিন ইউসুফ ও ভারতের সৃজিত মুখার্জি। বাংলাদেশি সেরা সিনেমা ‘দেবী’ ও ভারতের ‘নগর কীর্তন’। জনপ্রিয় সিনেমা বাংলাদেশের ‘পাসওয়ার্ড’ ও ভারতের ‘ব্যোমকেশ গোত্র’। এছাড়া সেরা অভিনেত্রী হয়েছেন বাংলাদেশের জয়া আহসান ও ভারতের পাওলি দাম। সেরা অভিনেতা বাংলাদেশের সিয়াম আহমেদ ও ভারতের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেরা চিত্রনাট্যকারের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের ফেরারী ফরহাদ ও ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়। সেরা চিত্রগ্রাহকের পুরস্কার পান বাংলাদেশের কামরুল হাসান খসরু ও ভারতের সৃজিত মুখার্জি। ভিডিও সম্পাদক হিসেবে বাংলাদেশের তৌহিদ হোসেন চৌধুরী ও ভারতের সংলাপ ভৌমিক পুরস্কার পান। সেরা সংগীত পরিচালকের পুরস্কার তুলে দেয়া হয় বাংলাদেশের হৃদয় খান ও ভারতের বিক্রম ঘোষের হাতে। বাংলাদেশের সেরা গায়ক (পুরুষ) ইমরান মাহমুদুল ও ভারতের অনির্বাণ ভট্টাচার্য। সেরা গায়িকা (নারী) বাংলাদেশের পক্ষে যৌথভাবে কোনাল ও ঐশী এবং ভারতের নিকিতা নন্দী। সেরা পার্শ্ব-অভিনেতা বাংলাদেশের ইমন ও ভারতের অর্জুন চক্রবর্তী। সেরা পার্শ্ব-অভিনেত্রী বাংলাদেশের জাকিয়া বারী মম ও ভারতে সুদীপ্তা চক্রবর্তী। বিশেষ জুরি পুরস্কার পেয়েছেন বাংলাদেশের তাসকিন রহমান ও বিদ্যা সিনহা মীম এবং ভারতের রুদ্রনীল, আবীর চ্যাটার্জি ও নবনী। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন কলকাতার মীর আফসার আলী, গার্গি রায় চৌধুরী ও বাংলাদেশের শাহরিয়ার নাজিম জয়, শান্তা জাহান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর