× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

নির্বাচনী নিরাপত্তা নিয়ে এফডিসিতে বৈঠক

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, ৫:৪২

আগামী ২৫শে অক্টোবর এফডিসিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০১৯-২১) মেয়াদি নির্বাচন। আসন্ন নির্বাচনের বেশ কয়েকদিন আগে থেকে এবার অভিনয়শিল্পীদের নিরাপত্তার বিষয়টি নিয়ে বেশ তৎপর প্রধান নির্বাচন কমিশনসহ বিএফডিসি কর্তৃপক্ষ। এবারের শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আর নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন পীরজাদা হারুন ও বিএইচ নিশান। আজ বিকেলে নির্বাচন কমিশনার বিএইচ নিশান মানবজমিনকে বলেন, ঠিক দুইদিন আগে নির্বাচনী নিরাপত্তা বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকতার সঙ্গে আমাদের একটা বৈঠক হয়েছে। তবে সেদিন কোনো চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তাই আজ সন্ধ্যার পর আবারও বৈঠকে বসতে যাচ্ছি আমরা। নির্বাচনের দিন এফডিসিতে ভোটার, সাংবাদিক, পরিচালক, প্রযোজকসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট কোনো ব্যক্তি প্রবেশ করতে হলে তাদের নিজস্ব আইডি কার্ড শো করতে হবে।
এছাড়া শুধু নির্বাচনের দিন (শুক্রবার)-এর জন্য আলাদা আইডি কার্ডও আমরা হয়ত দিতে পারি। তবে এ বিষয়গুলো নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। এসব বিষয় নিয়ে এবং নির্বাচনের দিন সকল ভোটারের নিরাপত্তা নিশ্চিত বিষয়ক সভা অনুষ্ঠিত হবে আজ। আগামী শুক্রবার অর্থাৎ নির্বাচনের দিন এফডিসিতে নিরাপত্তা ইস্যুতে পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা পুলিশ থাকবে বলে জানা যায়। এদিকে নির্বাচনকে ঘিরে এফডিসির মূল ফটক থেকে শুরু করে শিল্পী সমিতির কার্যালয় পর্যন্ত প্রার্থীদের ছবিযুক্ত ফেস্টুন ও বিলবোর্ডে ছেয়ে গেছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই মুখর হয়ে উঠছে চলচ্চিত্রপাড়া। এবারের নির্বাচনে মিশা সওদাগর-জায়েদ খান একটি প্যানেল দিয়েছে। অন্যদিকে চিত্রনায়িকা মৌসুমী স্বতন্ত্রভাবে সভাপতি পদে লড়ছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর