× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

ডেন্টালের ফল প্রকাশ- পাসের হার ৮৮. ৫২

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ২ নভেম্বর ২০১৯, শনিবার, ৭:৩০
ফাইল ছবি

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ, ইউনিট ও ইনস্টিটিউটে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ প্রকাশিত ফলে দেখা যায় পাসের হার ৮৮.৫২ শতাংশ। পরীক্ষায় অংশগ্রহণকারী ১৯ হাজার ৭৭৮ জনের মধ্যে পাস করেছে ১৭ হাজার ৫১৭ জন। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে নেয়া পরীক্ষায় সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৯২.৫০। শুক্রবার অনুষ্ঠিত হয় ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা। একদিন পরেই দেয়া হয় পরীক্ষার ফল। ২৭ ঘণ্টা পর এই পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেন ২৫ হাজার ১১৬ জন। এরমধ্যে ১৯ হাজার ৭৮৮ জনকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচন করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে থেকে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে প্রথমে সরকারি একটি ডেন্টাল কলেজ ও আটটি ডেন্টাল ইউনিটে ৫১৭টি সাধারণ আসন, মুক্তিযোদ্ধা কোটায় ১০টি আসন ও পশ্চাৎপদ জনগোষ্ঠীর জন্য ৫টি আসনসহ সর্বমোট ৫৩২টি আসনে ভর্তি করা হবে।
আগামী ১৬ই নভেম্বর থেকে ২৮শে নভেম্বর পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। ২০২০ সালের ৪ঠা ফেব্রুয়ারি থেকে সরকারি ডেন্টাল কলেজে ক্লাস শুরু হবে বলেও জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর