× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার

একটি লড়াইয়ের গল্প ‘কণ্ঠ’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৫০

সাফটা চুক্তির আওতায় আগামীকাল বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে জয়া আহসান ও পাওলি দাম অভিনীত এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের আলোচিত ছবি ‘কণ্ঠ’। বাংলাদেশে ছবিটির পরিবেশক ইমপ্রেস টেলিফিল্ম। ছবির প্রিমিয়ার শো হবে আজ। তার আগে চ্যানেল আইয়ের ছাদ বারান্দায় গতকাল দুপুরে হয়ে গেল সংবাদ সম্মেলন। সেখানে অংশ নিতে গতকাল সকালেই ঢাকায় আসেন নির্মাতা শিবপ্রসাদ ও নন্দিতা রায়। তাদের পাশাপাশি সংবাদ সম্মেলনে জয়া আহসান ও পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। ছবি প্রসঙ্গে পরিচালক শিবপ্রসাদ বলেন, ‘কণ্ঠ’ এমনি একটি সিনেমা যেটি শুধু ওরাল ক্যানসারে আক্রান্ত রোগী নন, পরিবারের সবাইকে  নিয়ে দেখা উচিত। এই ছবি নতুন জীবনের কথা বলবে।
এ সময় তিনি আরো বলেন, জয়া আহসান বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের গর্ব। তিনি একের পর এক কাজ করে চলেছেন। এই সিনেমায় জয়ার চরিত্র প্রত্যেকটা মানুষ মনে রাখবে। জয়া আহসান বলেন, সিনেমাটি আমার জন্য স্পেশাল। এটি একটি মুভমেন্ট। একটি লড়াইয়ের গল্প ‘কণ্ঠ’। আমি এই ছবির মাধ্যমে লড়াই করা শিখেছি। জীবনকে নতুন করে দেখতে শিখেছি। আমাদের জীবন থেকে সবকিছু শেষ হয়ে যেতে পারে। কিন্তু জীবনীশক্তি শেষ হয় না। সিনেমার মূল চরিত্র অর্জুন আদতে একজন কণ্ঠশিল্পী ও রেডিও জকি। হঠাৎ ক্যানসার রোগে আক্রান্ত হন তিনি। এর ফলে বাকশক্তি হারান। স্পিচ থেরাপিস্ট জয়া তাকে কণ্ঠের বিভিন্ন রকম অনুশীলন করানোর মাধ্যমে পুনরায় তার বাকশক্তি ফিরিয়ে আনেন। চলতি বছরের ১০ই মে পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল ‘কণ্ঠ’। ছবিটি সেখানে ব্যাপক সাড়া ফেলে। এমনকি বলিউড তারকারাও ছবিটির প্রশংসা করেছেন। প্রশংসা করেছেন জয়া আহসানের অভিনয়েরও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর