× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

মেক্সিকোতে মার্কিন নাগরিকদের ওপর হামলা, নিহত ৯

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:০০

মেক্সিকোতে বন্দুকধারীর হামলায় নিহত হয়েছেন শিশুসহ অন্তত ৯ মার্কিন নাগরিক। গত কয়েক বছরের মধ্যে দেশটিতে এটিই মার্কিন নাগরিকদের বিরুদ্ধে সবথেকে রক্তাক্ত হামলা। মেক্সিকোর মাদক নির্মূলে দেশটিকে সহায়তার ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ধারণা করা হচ্ছে, এই ঘোষণার প্রেক্ষিতেই মার্কিন নাগরিকদের টার্গেট করে হামলা চালিয়েছে কোনো মাফিয়া বা সন্ত্রাসী গোষ্ঠী। সোমবার দিনের বেলায় ওই হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের সীমান্ত থেকে কাছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায় একটি গাড়ি যাতে রয়েছে বেশ কয়েকটি গুলির দাগ। সেখান থেকে ধোঁয়া উঠছে।
ভিডিওটি যিনি করেন তার পরিবারের বেশ কয়েকজন সদস্যও নিহত হয়েছেন। অন্য এক নিহতের পরিবার সদস্য জুলিয়ান লা ব্যারন বলেন, এই ঘটনাটি একটি গণহত্যা। আমার পরিবারের অনেক সদস্যকে জীবিত পুড়িয়ে মারা হয়েছে। রয়টার্স জানিয়েছে, ঘটনায় নিহতদের মধ্যে ৪ জন বালক, ২ জন মেয়ে ও ৩ জন প্রাপ্ত বয়স্ক নারী রয়েছেন। ঘটনাস্থল থেকে আরো বেশ কয়েকজন শিশু পালিয়ে বাঁচতে সক্ষম হয়। তারা প্রথমে নিখোঁজ থাকলেও পরে এক গ্রামের মধ্যে তাদেরকে পাওয়া যায়। তবে এখনো কে বা কারা এই হামলা চালিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর