× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার
আলাপন

‘অনুরোধ করবো এ ব্যাপারে সতর্ক থাকতে’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৪

ফেক আইডির জ্বালাতনে আমি কয়েক দফা নিজের ফেসবুক আইডি বন্ধ করেছি। এখন ভক্ত-শ্রোতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করি আমার একমাত্র ফেসবুক পেজের মাধ্যমে। এই পেজ ছাড়া আমার কোনো আইডি কিংবা অন্য কোনো পেজ নেই। কিন্তু ১৩ হাজার ফলোয়ারের একটি ভূয়া পেজসহ কয়েকটি আইডি আমার নামে চালু হয়েছে। আমি সবাইকে অনুরোধ করবো এ ব্যাপারে সতর্ক থাকতে। এসব আইডির মাধ্যমে কেউ প্রতারিত হবেন না। কথাগুলো বলছিলেন সংগীত তারকা নাজমুন মুনিরা ন্যান্সি। এই শিল্পী বেশ বিরক্ত ভূয়া ফেসবুক পেজ ও আইডি নিয়ে।
এর আগে কয়েক দফা ফেসবুক আইডি চালু করেছেন। কিন্তু ভূয়া আইডিসহ বিভিন্ন কারণে তা বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন। এখন কেবল একটি পেজের মাধ্যমে নিজের কাজের আপডেট তিনি ভক্তদের জানান। এই পেজে তার ৩ লাখ ৬৫ হাজারেরও বেশি ফলোয়ার রয়েছে। কিন্তু এবার আবার তার নামে ভূয়া পেজ চালু হওয়ায় বেশ বিরক্ত তিনি। ন্যান্সি বলেন, সত্যি বলতে আমার কোনো আইডি দরকার নেই।  আমি ফেসবুকে তেমন অ্যাকটিভও না। তবে পেজের মাধ্যমে আমার নতুন গান, শো কিংবা টিভি অনুষ্ঠানের বিভিন্ন বিষয় আমি শেয়ার করি, যেন আমাকে যারা পছন্দ করেন তারা জানতে পারেন। কিন্তু এখন দেখছি পেজও ভূয়া তৈরি করে নিয়মিত আপডেট দেয়া হচ্ছে! আমি অবাক হয়ে যাই। এসব করে আসলে কি লাভ মানুষের। যাই হোক, কেউ যেন এসব পেজের মাধ্যমে প্রতারিত না হন তাই আমার ওয়ালেও স্ট্যাটাসের মাধ্যমে সতর্ক করেছি। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। ব্যস্ততা কেমন চলছে? ন্যান্সি বলেন, কদিন আগে অস্ট্রেলিয়া সফর শেষ করে দেশে এসেছি।  সেখানে পাঁচটি কনসার্টে অংশ নিয়েছি। দেশে এসে কিছুদিন বিশ্রামে ছিলাম। তবে এখন আমার কাজ শুরু করেছি। শো, নতুন গানের ব্যস্ততা চলছে। প্রয়াত সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর ও সংগীতে একটি গানে কন্ঠ দিয়েছেন। অস্ট্রেলিয়ায় রেকর্ড হয়েছে। অভিজ্ঞতা কেমন? ন্যান্সি বলেন, আসলে এ গানটি বেশ আগেই করে রেখেছিলেন বুলবুল ভাই। তিনি কত বড় মাপের সুরকার ও সংগীত পলিচালক সেটা সবাই জানেন। রিজভী ওয়াহিদের জন্য কয়েকটি গান করেছিলেন তিনি। সেখান থেকে একটি গানের সঙ্গে যুক্ত হয়েছি। এর রেকর্ডিং অস্ট্রেলিয়ায় হয়েছে খুব সুন্দরভাবে। এটা একটি নতুন অভিজ্ঞতা। তবে যদি বুলবুল ভাই শুনে যেতে পারতেন আরো বেশি ভালো লাগতো। আশা করছি গানটি প্রকাশ হলে সবাই পছন্দ করবেন। এর বাইরে নতুন কাজের কি খবর? এ শিল্পী উত্তরে বলেন, আমি অনেক কাজ কখনোই করিনি। একটু বেছে বেছে শো করছি। নতুন গানের কাজ চলছে। সম্প্রতি হাবিব ওয়াহিদ ভাইয়ের সঙ্গে করা আগের দুটি গানের রিভাইজ ভার্সন প্রকাশ হয়েছে ভিডিওসহ। সেগুলো থেকে ভালো সাড়া পাচ্ছি। নতুন সিনেমার গানে কন্ঠ দেয়ারও কথা চলছে। ব্যাটে-বলে মিললে করে ফেলবো। এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? উত্তরে এ শিল্পী বলেন, এখন অবস্থা মোটামুটি। যে যার মতো করে গান প্রকাশ করতে পারছেন। বিভিন্ন কোম্পানি বিনিয়োগ করছে। আবার শিল্পীরা নিজেদের ইউটিউব চ্যানেলেও গান প্রকাশ করতে পারছেন। এটা ইতিবাচক দিক। নেতিবাচক দিকও রয়েছে। কিন্তু ইতিবাচক দিকটাকে গ্রহণ করে এগিয়ে যেতে হবে। তাছাড়া ইউটিউবে নিজেদের মেধা প্রকাশেরও সুযোগ পাচ্ছেন অনেক শিল্পী। আমি মনে করি ধীরে ধীরে ইন্ডাস্ট্রির অবস্থা আরো ভালো হবে। এরসঙ্গে ভালো কথা-সুরের প্রতি মনোযোগ দেয়া দরকার । বিশেষ করে ভিডিওর চেয়ে অডিওতে বেশি জোর দেয়া উচিত। তাহলেই সে গান টিকে থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর