× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

ওমানে বাড়ি ছাড়া হওয়ার ঝুঁকিতে কয়েক হাজার বাংলাদেশি

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৪২

ওমানে আবাসিক এলাকায় থাকার অনুমোদন হারানোর ঝুঁকিতে আছেন কয়েক হাজার প্রবাসী বাংলাদেশি। সম্প্রতি দেশটির আল বাতিনাহ দক্ষিণ গভর্নরেটের পৌর কাউন্সিল অঞ্চলটি থেকে প্রবাসী ব্যাচেলরদের সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এ খবর দিয়েছে টাইমস অব ওমান।
আল বাতিনাহ দক্ষিণ গভর্নোরেটের জনসম্পদ বিষয়ক মহাপরিচালক খালিদ আল মামারি জানান, অঞ্চলটিতে ৯৬ হাজারের বেশি প্রবাসী শ্রমিক রয়েছে। এদের মধ্যে অন্তত ৩০ হাজার নির্মাণ ও ঠিকাদারি খাতে কর্মরত। এদের বেশিরভাগই বাংলাদেশি।
প্রসঙ্গত, সমপ্রতি আবাসিক এলাকায় ব্যাচেলর প্রবাসীদের বাস করার বিরুদ্ধে কঠোর হচ্ছে ওমান সরকার। এর আগে গত জুলাই মাসে মাসকাট গভর্নোরেটের আবাসিক এলাকায় একাধিক ব্যাচেলরদের বাড়িতে অভিযান চালায় কর্তৃপক্ষ। তাদের বাড়িছাড়া করা হয়। কর্তৃপক্ষের দাবি, আবাসিক এলাকায় ব্যাচেলরদের অবস্থান করার কারণে সেখানে আইন লঙ্ঘন হচ্ছে ও সামাজিক নিরাপত্তা হুমকির মুখে পড়ছে।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর