× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

ফেসবুকে বন্ধুতা গড়ে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৯:১৮

বিদেশি, বিত্তশালী বন্ধু সেজে প্রতারণা করে তারা। ফেসবুকের মাধ্যমে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি। এই চক্রের ছয় জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলো, মো. কাওছার, মো. সাকিবুল হাসান, মো. কাওছার হোসেন, মো. হামিম মোল্লা, মো. মেরাজুল ইসলাম (সাগর) ও মো. খোরশেদ আলম। এসময় তাদের কাছ থেকে ব্যাংক ক্রেডিট কার্ড, নগদ ২ লাখ ৪০ হাজার টাকা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।
গোয়েন্দা উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিলু জানান, এই চক্রের সদস্যরা বিদেশী সেজে ফেসবুকে বিভিন্ন ব্যক্তির সঙ্গে বন্ধুতা গড়ে তোলে। আলাপচারিতার একপর্যায়ে গিফট পাঠাতে চায়। এসময় গিফটের ছবি, ভিডিও পাঠায়।
সাধারণত কিছু ডলার, আই ফোন, আই প্যাড এবং জামা কাপড়ের ছবি-ভিডিও পাঠিয়ে জানানো হয় ঠিকানা অনুসারে এই গিফট পৌঁছে যাবে।
এরপর প্রতারক চক্রের সদস্য ফোন করে বলে যে, কাস্টমস অফিসে আপনার নামে একটি পার্সেল আছে, যদি আপনি এই পার্সেলটি নিতে চান তাহলে আপনাকে কাস্টমস অফিসে টাকা পেমেন্ট করতে হবে। এই বলে একটি একাউন্ট নাম্বার ভিকটিমকে দেয়। তখন ভিকটিম পার্সেলটি নেয়ার জন্য উক্ত একাউন্ট নাম্বারে টাকা পাঠিয়ে দেয়। তারপর থেকে ফোনে, ফেসবুকে আর ওই বন্ধুকে খুঁজে পাওয়া যায় না। তারা এভাবে ফেসবুকের মাধ্যমে বিদেশী বন্ধু সেজে প্রতারণা করে। উপহারের প্রলোভন দেখিয়ে প্রতারণামূলকভাবে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর