× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার

নাট্যমঞ্চেও আলোচনা সভার অনুমতি পায়নি বিএনপি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, ২:৫৪

৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপির আলোচনা সভা করার অনুমতি দিয়েছিল পুলিশ। কিন্তু সিটি করপোরেশনের অনুমতি পায়নি দলটি। তাই নাট্যমঞ্চের সামনের খোলা মাঠেই সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপির নেতাকর্মীরারা।
শুক্রবারদুপুর দুইটা থেকে সমাবেশের অনুমতি থাকলেও সোয়া দুইটায়ও নাট্যমঞ্চের গেটে তালা ঝুলতে দেখা গেছে। তালা খুলে না দেয়ায় বাহিরে রাস্তায় সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপি।
সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- এই দুই জায়গার নাম প্রস্তাব করেছিল বিএনপি, কিন্তু পুলিশের পক্ষ থেকে মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।
এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান মানবজমিনকে বলেন, আমরা দুপুর দুইটার সময়ও জানতাম নাট্যমঞ্চে আমাদের আলোচনা সভা হবে। কিন্তু এখানে এসে দেখি গেটে তালা ঝুলছে। তবে ভেতরে না করতে পারলেও আমরা বাহিরে ঠিকই আলোচনা সভা করব।
যুবদলের সিনিয়র সহ-সভাপতি মুরতাজুল করিম বাদরু বলেন, নাট্যমঞ্চে সমাবেশ করার জন্য আমরা টাকা জমা দিয়েছি কিন্তু তারা টাকা নিচ্ছে না।
ভিতরে আমাদের অনুমতি না দিলে আমরা বাহিরেই সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।
বিএনপি নেতাদের অভিযোগ পুলিশ তাদের অনুমতি দিলেও সিটি করপোরেশন তাদের অনুমতি দেয়নি। বিএনপি নেতারা বলছে ৩১শে অক্টোবর আমরা সিটি করপোরেশনের নিকট লিখিত অনুমতি চেয়েছি।
এর আগে বুধবার  দুপুর ২টার দিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে যান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ। এসময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বিএনপিকে ৮ই নভেম্বর সমাবেশের অনুমতি দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর