× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

যেখানে শীর্ষে ভারত তলানিতে বাংলাদেশ

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ নভেম্বর ২০১৯, শনিবার, ৮:৪৩

রাজকোটে বাংলাদেশের ছুড়ে দেয়া ১৫৪ রানের টার্গেটে আট উইকেটে জয় পেয়েছে ভারত। তাড়া করে ভারতের এটি ৪১তম (৬১ ম্যাচ) জয়। এ জয়ে তারা পেছনে ফেলেছে অস্ট্রেলিয়াকে। এতদিন টি-টোয়েন্টি সংস্করণে তাড়া করে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার। এমন ৪০টি (৬৯ ম্যাচ) জয় অজিদের। পাকিস্তান এ তালিকায় তৃতীয়। ৬৭ ম্যাচে তাড়া করতে নেমে ৩৬ জয় পেয়েছে তারা। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে জিম্বাবুয়ে বাদে এ তালিকায় বাংলাদেশ জয় সংখ্যায় সবার পেছনে।
গত বছর টেস্ট মর্যাদা পাওয়া আফগানিস্তান ও আয়ারল্যান্ডের জয়সংখ্যাও বাংলাদেশের চেয়ে বেশি। টেস্ট মর্যাদা না পাওয়া নেদারল্যান্ডসের জয়সংখ্যাও বাংলাদেশের চেয়ে বেশি। এ পর্যন্ত ৫১ ম্যাচে রান তাড়া করতে নেমে ১৬ জয় পেয়েছে বাংলাদেশ। সর্বোচ্চ জয়ের এ তালিকায় বাংলাদেশ ১২তম। টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে শুধু জিম্বাবুয়ে পিছিয়ে ২০তম। ৩৯ ম্যাচে ৮ জয় পেয়েছে তারা। আফগানরা ৩১ ম্যাচে তাড়া করতে নেমে পেয়েছে ২১ জয়। ডাচরা ২২ জয় পেয়েছে ৩৫ ম্যাচে। ৫২ ম্যাচে তাদের সমান জয় মুখ পেয়েছে আয়ারল্যান্ড। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে তাড়া করতে নেমে বাংলাদেশের হারসংখ্যাও (৩৫ ম্যাচ) সবচেয়ে বেশি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর