× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

ঢাবি গার্হস্থ্য ইউনিটে পাসের হার ৮৭.৪৮ শতাংশ

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ৬:২১

 ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) জীববিজ্ঞান অনুষদভুক্ত গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় পাশের হার ৮৭ দশমিক ৪৮ ভাগ। আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলফল প্রকাশ করা হয়। গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭,৯৪২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৬,৯৪৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৮৭ দশমিক ৪৮ ভাগ। পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU˂>goc<>roll টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।
গত ৮ই নভেম্বর ২০১৯ শুক্রবার গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটের মোট আসন সংখ্যা রয়েছে ২,৪৭৫টি। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১৯শে নভেম্বর ২০১৯ থেকে ২৭শে নভেম্বর ২০১৯ পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইটে চয়েস ফরম পূরণ করে সাবমিট করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৯শে নভেম্বর ২০১৯ থেকে ২৭শে নভেম্বর ২০১৯ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ১৯শে নভেম্বর ২০১৯-এর মধ্যে অফিস চলাকালীন সময়ে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর