× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

অর্থাভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত হাসানের

শিক্ষাঙ্গন

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি | ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, ৩:২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেয়েও ভর্তি হতে পারছে না কুড়িগ্রামের চিলমারী উপজেলার মেধাবী শিক্ষার্থী আবু হাসান। অদম্য মেধাবী এই শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটে ৪২তম অবস্থানে থেকেও তার ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে।

আবু হাসান কনান মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উলিপুর এমএস কলেজে ভর্তি হয়। অভাবের মধ্যেই এইচএসসি পাশ করেন সে।
 
জন্মের পর মাকে ছেড়ে দিয়ে চলে যায় তার বাবা। পরে ছেলে আবু হাসানকে নিয়ে মা হাছনা বেগম চলে আসেন নানার বাড়িতে। হাসনা বেগম অন্যের বাড়িতে কাজ করে অনেক কষ্টে তাকে লালন পালন করে। কিন্তু আর্থিক সংকটে তার লেখাপড়া চালানো কষ্টকর হয়ে পড়ে। এরপর তার মা চলে যায় ঢাকায়। ঢাকায় অন্যের বাসায় ঝিয়ের কাজ করে যে সামান্য আয় হয় তা দিয়েই চলে ছেলে আবু হাসানের লেখাপড়া।
কিন্তু এখন অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না।

এ নিয়ে আবু হাসানের মা হতাশায় ভুগছেন। এ অবস্থায় মেধাবী শিক্ষার্থীর পাশে দাড়ানোর জন্য সমাজের বিত্তবানদের অনুরোধ জানিয়েছেন তার মা।

যোগাযোগ- ০১৭৮০-৭১১৬৫৬।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shahid Ullah
১৩ নভেম্বর ২০১৯, বুধবার, ৯:১৭

আবু ব্যাংক একাউন্ট নম্বর উল্লেখ্য থাকলে সহযোগিতা পাওয়া সহজ হতো।

অন্যান্য খবর