× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

ফরিদগঞ্জে পরীক্ষার খাতায় লিখে দেয়ার অভিযোগে শিক্ষককে অব্যাহতি

বাংলারজমিন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি | ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৫৮

জেডিসি পরীক্ষার্থীর পরীক্ষার খাতায় লিখে দেয়ার অভিযোগে ফরিদগঞ্জে সফিকুর রহমান নামে এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতিসহ দুই বছরের জন্য শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে প্রশাসন। গতকাল এ ঘটনা ঘটেছে উপজেলার রামপুর বাজার ডি.এস. ফাজিল মাদ্রাসা কেন্দ্রে। ইউএনও আলী আফরোজ বলেছেন, এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট বোর্ড কর্তৃপক্ষকে যথাযথভাবে জানাবো। ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন বলেছেন, আমি জেডিসি পরীক্ষায় দায়িত্ব পালন করছিলাম। পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর আমি ডি.এস. ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যাই। একটি কক্ষে ঢুকে দেখি কক্ষ পরিদর্শক সফিকুর রহমান একজন ছাত্রের উত্তরপত্রের সাদা পৃষ্ঠায় লিখে দিচ্ছেন। পেছন থেকে তাকে আমি হাতেনাতে ধরে ফেলি। তৎক্ষণাৎ পরিদর্শক হাতে থাকা কলমটি মাটিতে ফেলে দেন।
ঘটনার বিষয়ে আমি কেন্দ্র সচিব মফিজুর রহমানকে অবহিত করি। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয়ে কি ব্যবস্থা নেয়া হয়েছে আমি জানি না। তবে, আমি লিখিতভাবে যথাযথ কর্র্র্তৃপক্ষকে ঘটনা জানাবো। সংশ্লিষ্ট কেন্দ্র সচিব ও ডি.এস. ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মফিজুর রহমান অভিযোগের সত্যতা স্বীকার করে বলেছেন, ১৪নং ফরিদগঞ্জ (দ.) ইউনিয়নের দক্ষিণ হর্নি দাখিল মাদ্রাসার ওই শিক্ষকের বিরুদ্ধে অসদাচরণের দায়ে প্রশাসন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর