× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

বঙ্গবন্ধু বিপিএলের লোগো উন্মোচিত, ড্রাফট আজ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ৮:৩৫

সবকিছুতেই আসছে পরিবর্তন। পরিবর্তন হয়েছে নামও। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল ২০১৯’। নতুন আঙ্গিকের এই বিপিএলের জাঁকজমকপূর্ণ লোগো উন্মোচন হয়েছে গতকাল। সন্ধ্যায় ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় তার সঙ্গে বিসিবির অন্য কর্তারাও উপস্থিত ছিলেন।
এদিকে সবকিছু ঠিকঠাক থাকলে আজ অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। কিন্তু এখনও বিপিএল আয়োজকদের পক্ষ থেকে দেয়া হয়নি আনুষ্ঠানিক কোনো তথ্য, জানানো হয়নি কোন খেলোয়াড়রা থাকছেন ড্রাফটে। তবে জানা গিয়েছে বঙ্গবন্ধু বিপিএলের গ্রেডিং ও দেশি খেলোয়াড়দের পারিশ্রমিকের তথ্য।
এবারের বিপিএলে কোনো আইকন খেলোয়াড় থাকছেন না। তবে ছয় দলের জন্য ‘এ প্লাস’ ক্যাটাগরিতে ছয় জন ক্রিকেটার থাকবেন। সাকিব আল হাসান নিষেধাজ্ঞায় পড়ে যাওয়ায় ছয়জনের নাম ঠিক করা নিয়েও বিপাকে পড়েছে বিসিবি। প্রাথমিকভাবে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয়েছে পাঁচজনকে। তারা হলেন মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান। এই ক্যাটাগরিতে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ভাবা হচ্ছে সৌম্য সরকার, লিটন কুমার দাসদের নাম। আসন্ন বিপিএলে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পারিশ্রমিক হিসেবে পাবেন সর্বনিম্ম ৪০ লাখ টাকা থেকে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা। শুরুতে এই পারিশ্রমিক ধরা হয়েছিল ৩৫ থেকে ৪০ লাখ টাকা। তবে ক্রিকেটারদের ১৩ দাবি নিয়ে ধর্মঘটের পর এটি প্রায় দ্বিগুণ হলো। ‘এ প্লাস’ ছাড়াও আরো ৫টি ক্যাটাগরি থাকছে বঙ্গবন্ধু বিপিএলে। সেগুলো হলো যথাক্রমে এ, বি, সি, ডি ও ই। এসব ক্যাটাগরির খেলোয়াড়দের পারিশ্রমিক ধরা হয়েছে এ ক্যাটাগরি ২৫ লাখ, বি ক্যাটাগরি ১৮ লাখ, সি ক্যাটাগরি ১২ লাখ, ডি ক্যাটাগরি ৮ লাখ এবং ই ক্যাটাগরি ৫ লাখ টাকা। এবারের বিপিএল মাঠে গড়াবে আগামী ১১ই ডিসেম্বর। আর ৮ই ডিসেম্বর আয়োজিত হবে আসরের উদ্বোধনী অনুষ্ঠান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর