× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

এবার ভারতকে উড়িয়ে দিলো শান্ত-সৌম্যরা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ৮:৩৬

ইমার্জিং এশিয়া কাপের জয়ের ধারা অব্যাহত রাখলো বাংলাদেশ। গতকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারায় টাইগাররা। নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার ব্যাট হাতে আলো ছড়ান। তাদের ব্যাটিং নৈপুণ্যে ২৪৭ রানের লক্ষ্য ৪৭ বল হাতে রেখে টপকে যায় বাংলাদেশ। প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচেও ভালো করেন সৌম্য। অপরাজিত থাকেন ৮৪ রানে। টানা দ্বিতীয় ম্যাচে বল হাতে নৈপুণ্য দেখালেন সুমন খান।
গতকাল ভারতের বিপক্ষে ৪ উইকেট নেন ১৯ বছর বয়সী এ ইমার্জিং পেসার। প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষেও ৪ উইকেট নিয়েছিলেন সুমন। সাভার বিকেএসপি মাঠে ২৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৪ রানে ওপেনার মোহাম্মদ নাঈম শেখকে হারায় বাংলাদেশ। ৯ বলে ১৪ রান করেন নাঈম। তবে সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জয়ের ভিত গড়ে দেন। ৬৮ বলে ৭৩ রান করে দলীয় ১৫৯ রানে আউট হন সৌম্য। ৭ চারের সঙ্গে ছক্কা হাঁকান ৩টি। অধিনায়ক শান্ত ৬ রানের জন্য শতক মিস করেন। ৮৮ বলে ১৪ চার ও ২ ছক্কায় ৯৪ রান করেন তিনি। এরপর আফিফ হোসেনের অপরাজিত ৩৪ রানে ৪২.১ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। এর আগে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ২৪৬ রানে অলআউট হয় ভারত। ১০৫ রান করেন আরমান জাফর। আরিয়ান জুয়েল করেন ৩৭। বিনয়ক গুপ্তার ব্যাট থেকে আসে ৪০ রান। বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৬৪ রান দিয়ে ৪ উইকেট নেন পেসার সুমন খান। এছাড়া তানভীর ইসলাম ও সৌম্য সরকার নেন ২টি করে উইকেট। স্পিনার মেহেদী হাসানের শিকার এক উইকেট। তবে ১০ ওভারে মাত্র ২৬ রান খরচ করেন মেহেদী।
সংক্ষিপ্ত স্কোর
টস: বাংলাদেশ, ফিল্ডিং
ভারত: ৫০ ওভারে ২৪৬ (আরমান ১০৫, গুপ্তা ৪০; সুমন খান ৪/৬৪, সৌম্য ২/৫৩, তানবীর ২/৩৮)
বাংলাদেশ: ৪২.১ ওভারে ২৫০/৪ (সৌম্য ৭৩, শান্ত ৯৪, আফিফ ৩৪*)
ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর