× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

ইউরোতে ফিরলো নেদারল্যান্ডস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ১০:১১

পাঁচ বছর পর কোনো মেজর টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করলো নেদারল্যান্ডস। শনিবার উত্তর আয়ারল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করে ২০২০ ইউরোর মূল পর্বের টিকিট কাটে ডাচরা। বাছাই পর্ব উতরাতে ব্যর্থ হওয়ায় ২০১৪ বিশ্বকাপ ও ২০১৬ ইউরো খেলতে পারেনি দলটি।
৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে নেদারল্যান্ডস। নিজেদের শেষ ম্যাচে তারা মোকাবিলা করবে এস্তোনিয়ার। শনিবার গ্রুপের অপর ম্যাচে বেলারুশকে ৪-০ গোলে উড়িয়ে মূল পর্ব নিশ্চিত করে জার্মানিও। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ উত্তর আয়ারল্যান্ড। ১৩ পয়েন্ট থাকায় তৃতীয় স্থান নিশ্চিত উত্তর আয়ারল্যান্ডের।
ফলে প্লে-অফ খেলে ইউরোতে যাওয়ার সুযোগ থাকছে দলটির সামনে।
নেদারল্যান্ডস-জার্মানি ছাড়াও এখন পর্যন্ত ২০২০ ইউরোর মূল পর্ব নিশ্চিত করেছে- অস্ট্রিয়া, বেলজিয়াম, ক্রোয়েশিয়া, চেক প্রজাতন্ত্র, ইংল্যান্ড, ফিনল্যান্ড, ফ্রান্স, ইতালি, পোল্যান্ড, রাশিয়া, স্পেন, সুইডেন, তুরস্ক ও ইউক্রেন।
২৪ দল নিয়ে আগামী বছরের ১২ই জুন শুরু হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ই জুলাই। ১২ই দেশ সম্মিলিতভাবে আয়োজন করবে ২০২০ ইউরো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর